বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৮ আগস্ট ২০১৯, ০০:০০

ফ্রি চিকিৎসা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

সিরাজদিখানে ২ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ও ফিজিওথেরাপি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ও শনিবার উপজেলার ইছাপুরায় আলফাজ মেডিএইড ফিজিওথেরাপি অ্যান্ড রিহেবিলিটেশনের উদ্যোগে নিউ আরাফাত ডায়গনস্টিক সেন্টারে এ ফ্রি চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়।

ডা. নাছির উদ্দিন ও ডা. রাজিয়া সুলতানা বাত-ব্যথা, প্যারালাইসিস, স্পোর্টস ইনজুরি, ডিসএবলটি, মাংস পেশীর ব্যথা, পায়ের গোরালি ব্যথাসহ বিভিন্ন ব্যথাজনিত ৭০ জন রোগীকে ফ্রি চিকিৎসা, ফিজিওথেরাপি ও এনব্যাপ করা হয়।

বৃক্ষমেলার উদ্বোধন

চৌগাছা (যশোর) সংবাদদাতা

যশোরের চৌগাছায় তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা উদ্বোধন করা হয়েছে। কৃষি সম্প্রসারাণ অধিদপ্তরের আয়োজনে শনিবার সকালে উপজেলা চত্বরে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন।

উদ্বোধন শেষে একটির্ যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় মেলা উপলক্ষে আলোচনা সভায় ইউএনও জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান।

ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা ও কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুলস্নাহ আল মামুনের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলশারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, পৌর মেয়র নুর উদ্দীন আল মামুন হিমেল প্রমুখ।

আলোচনা সভা

ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে জাতীয় ডিজিটাল সড়ক পরিবহন শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা ও কাঙালি ভোজের আয়োজন করা হয়েছে।

পৌর শহরের গুরুস্থান মোড় কার্যালয়ে বিকালে আলোচনা ও দোয়া মাহফিল শেষে কাঙালি ভোজের আয়োজন করা হয়।

ইসলামপুর জাতীয় ডিজিটাল সড়ক পরিবহনের সভাপতি বাদল শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক এসএম জাহাঙ্গীর আলম। সাধারণ সম্পাদক শেখ দুখু বাঙালির সঞ্চালনায় এ সময় মানবিক ঢাকা সোসাইটি ব্যবসায়ী ফোরামের যুগ্ম সম্পাদক এম মাহমুদুল হাসান মুকিত উপস্থিত ছিলেন।

কমিটি গঠন

ডুমুরিয়া (খুলনা) সংবাদদাতা

খুলনার ডুমুরিয়া উপজেলার ঐতিহ্যবাহী গুটুদিয়া সার্বজনীন মঠ আশ্রমে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মঠ আশ্রম মিলনায়তনে সাবেক সহসভাপতি কালিপদ মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিগত ৩ বছরের সব আয়-ব্যয়ের হিসাব-নিকাশ দাখিল পূর্বক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

দ্বিতীয় অধিবেশনে কৃষ্ণপদ রায়ের সভাপতিত্বে সর্বসম্মতিক্রমে তুষার কবিরাজকে আহ্বায়ক এবং রতন মন্ডলকে যুগ্ম আহ্বায়ক (সদস্য সচিব) করা হয়েছে। আহ্বায়ক কমিটির অন্যরা হলেন কৃষ্ণপদ রায়, কালীপদ মন্ডল, নিহার রঞ্জন রায়, মৃণাল কান্তি রায় ও লোকেশ্বর ফৌজদার। সভা পরিচালনা করেন সাবেক সাধারণ সম্পাদক সুব্রত কুমার ফৌজদার। বক্তব্য রাখেন ডা. শংকর মহলদার, রবীন্দ্রনাথ বিশ্বাস, তরুণ ফৌজদার, সঞ্জীব মন্ডল, অপূর্ব রায়, মহেন্দ্রনাথ বিশ্বাস, সুব্রত মন্ডল, শ্যামল সরকার, তড়িৎ বিশ্বাস প্রমুখ।

দোয়া মাহফিল

দুপচাঁচিয়া (বগুড়া) সংবাদদাতা

দুপচাঁচিয়া উপজেলার তালোড়ায় পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৫তম জন্মবার্ষিকী ও আশু রোগ মুক্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় তালোড়া স্টেশন রোডস্থ দলীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন তালোড়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল জলিল খন্দকার, বিএনপি নেতা আব্দুল করিম, আব্দুর রশিদ, কাজী কাওছার প্রমুৃখ।

মশারি বিতরণ

লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা

বিশ্ববরণ্যে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার হাতে গড়া সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে নড়াইল ও লোহাগড়া হাসপাতালে মশারি বিতরণ করা হয়েছে। বুধবার নড়াইল সদর হাসপাতালে ২৫টি এবং শনিবার লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ২৫টি মশারি প্রদান করা হয়। মশারি প্রদানকালে উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলা চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান, সহকারী কমিশনার (ভূমি) এম এম আরাফাত হোসেন, লোহাগড়া থানার ওসি মো. মোকাররম হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল হক, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক কামরুল আলম, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, ফাউন্ডেশনের লোহাগড়া শাখার কর্মকর্তা আবু আব্দুলস্নাহ, বিপস্নব রহমান, তানবীর আহমেদ প্রমুখ।

রাখাল আটক

পোরশা (নওগাঁ) সংবাদদাতা

নওগাঁর পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে ৬০ বিএসএফের একটি টহল দল এক বাংলাদেশি রাখালকে আটক করেছে। আটকৃত ব্যক্তি হলো উপজেলার চক বিষ্ণুপুর কাঁটাপুকুর গ্রামের সেন্টু মিয়ার ছেলে আলমগীর হোসেন।

সূূত্র মতে, শনিবার ভোরে আলমগীরকে ২৩১/৬(এস)নং পিলারের এক কিলোমিটার ভারতের অভ্যন্তরে ঢাকা উগাল নামক স্থান থেকে ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ টহলরত সদস্যরা আটক করে নিয়ে যায়। রাতে সে গরু নিয়ে আসার জন্য ভারতে প্রবেশ করেছিল বলে সূত্রটি জানায়। এ বিষয়ে পোরশা বিওপি ও হাঁপানিয়া বিওপি ১৬ বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডারদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা কিছু জানেন না বলে জানান।

সচেতনতামূলক কার্যক্রম

কাউখালী সংবাদদাতা

দেশব্যাপী মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্ন করার অংশ হিসেবে পিরোজপুরের কাউখালীতে দ্যা গ্র্যাজুয়েট ক্লাবের উদ্যোগে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে।

শনিবার সকালে কাউখালী প্রেস ক্লাব সম্মুখ থেকে এক সচেতনতামূলকর্ যালি বের হয় এবং লিফলেট বিরতণ করা হয়। পরে এলাকার আশপাশের ড্রেন পরিষ্কার ও মশা নিধনের ওষুধ দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মৃদুল আহম্মেদ সুমন, কাউখালীতে দ্যা গ্র্যাজুয়েট ক্লাবের সভাপতি সৈয়দ বশির আহম্মেদ, সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান সেতুসহ ক্লাবের নেতারা।

চেক বিতরণ

রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা

ঝালকাঠির রাজাপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অসহায়-দুস্থদের মধ্যে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হয়েছে। শনিবার দুপুর ১২টায় উপজেলা মুক্তিযোদ্ধা মিলন কেন্দ্রে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির মুক্তিযোদ্ধাবিষয়ক সহ-সম্পাদক মনিরউজ্জামান মনির প্রধান অতিথি থেকে অসহায়-দুস্থদের হাতে ত্রাণ তুলে দেন।

রাজাপুর উপজেলা আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট এএইচএম খাইরুল আলম সরফরাজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তালুকদার নজরুল ইসলাম স্বপন ও রিয়াজ উদ্দিন মাতুব্বর, শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক তালুকদার শফিকুল ইসলাম ডেজলিং প্রমুখ।

শোক সভা

আটপাড়া (নেত্রকোনা)

নেত্রকোনার আটপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শনিবার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মাল্টিপারপাস হল রুমে সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

সভায় বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. খায়রুল ইসলাম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. ফেরদৌস রানা আনজু।

এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সদস্য আবু সাঈদ খান, মো. আব্দুল কাইয়ুন রোকন, মো. আলমগীর হাসান, উপজেলা আওয়ামী লীগ নেতা মো. সুলতান উদ্দিন আহমেদ, আবু নাসের তালুকদার মিলু, অ্যাডভোকেট নিরঞ্জন পাল সৈকত, হাজী মোজাম্মেল হক প্রমুখ।

ফুটবল টুর্নামেন্ট

উলিপুর (কুড়িগ্রাম) সংবাদদাতা

কুড়িগ্রামের উলিপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকালে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে উপজেলা শিক্ষা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত খেলার উদ্বোধন করেন সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন। উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উলিপুর প্রেস ক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রিপা সরদার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এরশাদ-ই-হাবিব মোফা প্রমুখ।

উদ্বোধনী বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় খারিজা কামাল সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে যমুনা ব্যাপারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলায় খারিজা কামাল সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে গুপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62772 and publish = 1 order by id desc limit 3' at line 1