logo
শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ২৫ আগস্ট ২০১৯, ০০:০০  

পানিতে ডুবে ৭ শিশুর মৃতু্য

দেশের পাঁচ জেলায় পানিতে ডুবে ৭ শিশুর করুণ মৃতু্য হয়েছে। পুকুর পাড়ে খেলতে গিয়ে এবং নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে তাদের মৃতু্য হয়। পৃথক ঘটনায় ঠাকুরগাঁওয়ে ২, পঞ্চগড়ে ২, পটুয়াখালীতে ১, নীলফামারীতে ১ ও মাগুরায় ১ শিশুর মৃতু্য হবার খবর পাওয়া গেছে। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের প্রেরিত খবর :

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার দৌলতপুর ইউনিয়নের সাগুনি গ্রামে একই পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃতু্যর খবর পাওয়া গেছে।

নিহতদের স্বজনরা জানান, উপজেলার সাগুনি গ্রামের সত্যেন চন্দ্রের ছেলে আদিত্য (৪) ও একই গ্রামের বিনোদ চন্দ্রের মেয়ে টুম্পা (৭) নামের দুই শিশু শুক্রবার সকালে বাড়ির পার্শ্ববর্তী পুকুর পাড়ে খেলা করার সময় তারা দুজনেই পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরে পরিবারের লোকজন তাদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করলে টুম্পা ঘটনাস্থলেই মারা যায় এবং আদিত্যকে উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পঞ্চগড় : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বুড়ি তিস্তা নদীর পানিতে ডুবে দুই শিশুর মৃতু্য হয়েছে। নিহত দুই শিশু হলো দেবীগঞ্জ পৌরসভার সবুজপাড়া এলাকার ফারুক হোসেনের ছেলে মো. আব্দুলস্নাহ (৯) ও একই উপজেলার  টেপ্রিগঞ্জ ইউনিয়নের চিলাহাটিপাড়া এলাকার আলিউল ইসলামের ছেলে শাওন ইসলাম (৮)। শুক্রবার বিকেলে বুড়ি তিস্তা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজের ৭ ঘণ্টা পর মধ্যরাতে তাদের নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

কলাপাড়া (পটুয়াখালী) : পানিতে ডুবে তাসনিম (৮) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে বরগুনার আমতলী উপজেলার মানিকঝুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মো. রুহুল আমিনের মেয়ে। তাসনিম বাড়ির সবার অগোচরে নিজেদের পুকুর পাড়ে খেলতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হয়। অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নীলফামারী : নীলফামারীর ডিমলায় আব্দুল মমিন নামে দুই বছর বয়সী এক শিশু পুকুরের পানিতে ডুবে মারা গেছে। তাকে উদ্ধার করতে গিয়ে পানিতে পড়ে যাওয়া অন্য দুই শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার দিকে এই ঘটনা ঘটে। আব্দুল মমিন ডিমলা সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর তিতপাড়া দিঘোলটাড়ী গ্রামের আমিনুল ইসলামের ছেলে। পরিবার ও এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, শিশু মমিন খেলতে খেলতে সবার অজান্তে বাড়ির পাশে পুকুরে পড়ে যায়। বাড়ির লোকজন কেউ বিষয়টি টের পাননি। তবে শিশুটির খেলার সাথী রিশা মনি ও মসলেমা আক্তার পানিতে মমিনকে মুখ থুবড়ে পড়ে থাকতে দেখে উদ্ধারের চেষ্টা করে। এ সময় তারা দুই জনই পানিতে পড়ে যায়। রিশা মনি ও মশলেমা প্রাণে বেঁচে গেলেও কর্তব্যরত চিকিৎসক শিশু মমিনকে মৃত ঘোষণা করেন।

শ্রীপুর (মাগুরা) : মাগুরার শ্রীপুর উপজেলার সাচিলাপুর উত্তরপাড়া গ্রামে শনিবার সকালে পুকুরে ডুবে নাসিম শেখ (৪) নামের এক শিশুর মৃতু্য হয়েছে। শিশু নাসিম সাচিলাপুর গ্রামের হালিম শেখের ছেলে। শিশুটির মা নুরুন্নাহার জানান, শনিবার সকালে তার ছেলে বাড়ির পাশের পুকুর পাড়ে যায়। দীর্ঘ সময় ধরে ফিরে না আসায় খ্‌ুঁজতে গিয়ে পুকুরের পানিতে ডুবন্ত অবস্থায় তাকে পাওয়া যায়। দ্রম্নত তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে