logo
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

টেকনাফে পাহাড় ধসে নিহত ২

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফে প্রবল বর্ষণে পৃথক ঘটনায় পাহাড় ধসে দুই শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন অন্তত পাঁচ জন। মঙ্গলবার ভোরে টেকনাফ পৌরসভার পুরনো পলস্নান পাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, টেকনাফ পৌরসভার পুরনো পলস্নান পাড়া এলাকার রবিউলের ছেলে মেহেদী হাসান (১০) ও একই এলাকার মো. আলমের শিশু কন্যা আলিফা (৫)। এ পাহাড় ধসের ঘটনায় গুরুতর আহতদের মধ্যে টেকনাফ পৌরসভার পুরনো পলস্নান পাড়া এলাকার হালিমা (৪০), ইসমত আরা (১৮) ও শারমীন (৭) নামে তিন জনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। টেকনাফ ইউএনও মো. রবিউল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, 'মঙ্গলবার ভোররাত থেকে অবিরাম ভারী বৃষ্টি হচ্ছে। ওই ভারী বর্ষণের কারণে সকাল সাড়ে ৮টার দিকে টেকনাফ পৌরসভার পলস্নানপাড়ার উরুমারছড়া এলাকায় প্রথমে পাহাড় ধসের ঘটনা ঘটে। এরপরপরই ওই এলাকার ফকিরামোরা এলাকায় আরও একটি পাহাড় ধসের ঘটনা ঘটে। ওই পৃথক ঘটনায় দুই শিশুর মর্মান্তিক মৃতু্য হয়েছে'।

স্থানীয়দের বরাত দিয়ে 'ইউএনও' আরও জানিয়েছেন, 'একই গ্রামের দুটি স্থানে পাহাড়ের ঢালুতে ওই পরিবারগুলো বসবাস করে আসছিল। কিন্তু রাত এবং সকাল থেকে ভারী বর্ষণ শুরু হয়। এতে পাহাড়ের একটি বিশেষ অংশের মাটি ধসে তাদের বাড়ির ওপর পড়ে। এ সময় স্থানীয়রা খবর পেয়ে দ্রম্নত তাদের মাটি সরিয়ে বের করার আগেই ঘটনাস্থলে দুই শিশুর মর্মান্তিক মৃতু্য হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে