বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মহালছড়িতে দুর্যোগ সহনীয় ঘর পেলেন ৩২ পরিবার

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি
  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

প্রধানমন্ত্রীর 'গ্রাম হবে শহর' প্রকল্পের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক জেলার মহালছড়ি গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণকাজ শেষের দিকে বলেন জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল।

সোমবার সকালে মহালছড়ি উপজেলার কয়েকটি ইউনিয়ন ঘুরে দেখা গেছে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত অসহায় গৃহহীনদের জন্য ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। এসব ঘর নির্মাণ কার্যক্রম বাস্তবায়নের জন্য একটি নীতিমালা প্রণয়ন করা হয়েছে। ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের নিয়ে ৫ সদস্যবিশিষ্ট একটি পিআইসি কমিটি গঠন করে কাজ বাস্তবায়ন করা হয়েছে।

মহালছড়ি উপজেলার প্রত্যেক ইউনিয়নে সরেজমিনে গিয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল বলেন, প্রকৃতপক্ষে যাদের জায়গা আছে ঘর নেই, উপজেলা ভূমি অফিসে রেজিস্ট্রারে যাদের জায়গা আছে সেইসব গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণের আওতায় আনা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে কাবিটা প্রকল্পের আওতায় উপজেলায় ৪টি ইউনিয়নে ৩২টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। প্রতিটি ঘর নির্মাণ খরচ হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২ লাখ ৫৮ হাজার টাকা।

মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত বলেন, এ মাসের মধ্যেই আমরা ৩২টি ঘর ঘরের মালিকদের বুঝিয়ে দিতে পারব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67094 and publish = 1 order by id desc limit 3' at line 1