logo
বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

  ডোমার (নীলফামারী)সংবাদদাতা   ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

চিলাহাটি-হলদিবাড়ি রেললাইনে নির্মাণ কাজের উদ্বোধন

চিলাহাটি-হলদিবাড়ি রেললাইনে নির্মাণ কাজের উদ্বোধন
নীলফামারীর ডোমার বাংলাদেশ-ভারত রেল সংযোগ নির্মাণ কাজের উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন -যাযাদি
চিলাহাটি-হলদিবাড়ি রেল সংযোগ বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ন সম্পর্ক সোনালী অধ্যায়ে পরিণত হবে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

শনিবার দুপুরে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটিতে ভারতের সাথে রেল যোগাযোগ স্থাপনের লক্ষ্যে চিলাহাটি এবং চিলাহাটি বর্ডারের মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মান প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই রেলের উন্নতি হয়। আর অন্য দল ক্ষমতায় থাকলে সব লুটেপুটে খায়।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিশেষ অতিথি রীভা গাঙ্গুলী দাস বলেছেন, বাংলাদেশ আর্থ-সামাজিক ভাবে উত্তরোত্তর উন্নতিতে প্রতিবেশী ও বন্ধুরাষ্ট্র হিসেবে ভারত গর্ব করে।

রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মজিবুর রহমানের সভাপতিত্বে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নুর এমপি, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলীম, রেলপথ মন্ত্রণালয়ের মহাপরিচালক হারুন-অর-রশীদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মোট ৮০ কোটি ১৭ লাখ টাকা ব্যায়ে বাংলাদেশের চিলাহাটির থেকে ভারতের হলদীবাড়ি পর্যন্ত ৬ দশমিক ৭২৪ কিলোমিটার এই রেল লাইন স্থাপনের কাজ করছে ম্যাক্স ইনফ্রাসট্রাকচার লিমিটেড নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

রেলপথ স্থাপন শেষ হলে প্রথম ধাপে চলাচল করবে পন্যবাহী রেল। দ্বিতীয় ধাপে যাত্রীবাহী ট্রেন। যাত্রীবাহী ট্রেনের মধ্যে ঢাকা হতে নিউ জলপাইগুড়ি(শিলিগুড়ি) ও নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের দর্শনা সীমান্ত হয়ে কলকাতা শিয়ালদহ পর্যন্ত ট্রেন চলাচল করবে বলে রেলওয়ের সূত্রে জানাগেছে।##
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে