মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাগেরহাটে ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী খুন

সদরপুর, দিনাজপুর, নলডাঙ্গা, রাজারহাট ও নাগেশ্বরীতে পাঁচ লাশ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ২০ অক্টোবর ২০১৯, ০০:০০

বাগেরহাটে ছুরিকাঘাতে এক ছাত্রলীগ কর্মী খুন হয়েছেন। অন্যদিকে ফরিদপুরের সদরপুর, দিনাজপুর, নাটোরের নলডাঙ্গা, কুড়িগ্রামের রাজারহাট ও নাগেশ্বরীতে পাঁচ লাশ উদ্ধার করা হয়েছে। প্রতিনিধি ও সংবাদদাতার পাঠানো খবর :

বাগেরহাট : বাগেরহাট খান জাহান আলী (র.) মাজার গেটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে তালিম মলিস্নক (১৯) নামে এক ছাত্রলীগ কর্মী খুন হয়েছে। পূর্ব বিরোধের জের ধরে রাজা ফকির নামে স্থানীয় এক বখাটে তরুণের উপর্যুপরি ছুরিকাঘাতে তালিমের মৃতু্য হয়েছে বলে স্থানীয়রা জানান। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাগেরহাট সদর উপজেলার খানজাহান আলী মাজারের প্রধান গেটে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে নিয়ে আসে। শনিবার সকালে তার ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর পর্যন্ত পুলিশ রাজা ফকিরকে আটক করতে পারেনি। কি কারণে রাজা নামে ওই তরুণ তালিমকে ছুরিকাঘাত করেছে তা তাৎক্ষণিকভাবে পুলিশ বা নিহতের পরিবার জানাতে পারেনি। এদিকে ছাত্রলীগ কর্মী তালিম মলিস্নককে হত্যার খবর পেয়ে জেলা যুবলীগের আহ্বায়ক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা হাসপাতালে ছুটে যান। সেখানে তারা নিহতের পরিবারের সদস্যদের সমবেদনা জানান। নিহত তালিম মলিস্নক বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের সিংড়াই গ্রামের ইয়াছিন মলিস্নকের ছেলে। সে দুই বছর আগে স্থানীয় খানজাহান আলী মাদ্রাসা থেকে দাখিল পাস করে।

নিহতের প্রত্যক্ষদর্শী বন্ধু আমিনুল ইসলাম জানান, শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে প্রতিদিনের মতো তিনি তালিম মাজার মোড়ে চা খেতে যান। যাওয়ার কিছুক্ষণ পরে তালিম তার মোবাইল ফোনে টাকা ফ্লেক্সিলোড করার কথা বলে চায়ের দোকান থেকে উঠে দোকানের দিকে যাওয়ার পথে মাজার গেটে দাড়িয়ে থাকা রাজা তার বুকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। পরে তিনি সেখানে দৌড়ে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসক মো. রাফিউল হাসান বলেন, তালিম মলিস্নক নামে এক তরুণকে মৃত অবস্থায় তার স্বজনরা নিয়ে আসেন। অতিরিক্ত রক্তক্ষরণে হাসপাতালে আনার পথে তার মৃতু্য হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। তার বুকের বাম দিকে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

বাগেরহাট মডেল থানার ওসি মো. মাহাতাব উদ্দিন বলেন, তুচ্ছ ঘটনায় তালিম নামে এক তরুণ ছুরিকাঘাতে খুন হয়েছেন। নিহতের পরিবার রাজা নামে অপর এক তরুণের বিরুদ্ধে এই হত্যার অভিযোগ করেছে। তবে কি কারণে ওই তরুণ তালিমকে ছুকিাঘাত করল তা জানতে পুলিশ তদন্ত শুরু করেছে।

ফরিদপুর : ফরিদপুরের সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়নের চাঁদপুর গ্রামে শিশু সন্তানকে শ্বাসরোধ করে খুন করার অভিযাগ উঠেছে বাবার বিরুদ্ধে। পুলিশ চাঁদপুর গ্রামের বাড়ির পাশে ধান ক্ষেত থেকে লাশ উদ্ধার করে। নিহত শিশুর নাম রহমত প্রামাণিক (৩)। পিতার নাম হানিফ প্রামাণিক।

শিশুটির মা স্বপ্না আক্তার জানান, বেশ কিছুদিন সন্তান নিয়ে গন্ডগোল চলছিল। সন্তানকে আমার স্বামী স্বীকার করছিল না। শুক্রবার তিনি তার বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি আসেন। এরপর থেকে সে তার সাথে গন্ডগোল শুরু করেন।

রাত ৯টার দিকে তিনি ঘুম থেকে জেগে দেখেন তার সন্তান নেই। এরপর অনেক খোঁজাখুঁজি করে বাড়ির পাশে ধান ক্ষেতের ভিতর তার সন্তানের লাশ দেখতে পান। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে তার স্বামী পলাতক রয়েছে বলে তিনি জানান।

সদরপুর থানার অফিসার ইনচার্জ মো. লুৎফর রহমান জানান, খবর পেয়ে রাতেই লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন নিহতের মা শনিবার তার স্বামীকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছে। আমরা তাকে আটকের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

দিনাজপুর : দিনাজপুরের সদর উপজেলার উথরালই মোলস্নাপাড়া এলাকা থেকে আরিফুল ইসলাম (৩৫) নামে এক মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত আরিফুল ইসলাম উথরাইল শৈলগাড়ী গ্রামের আবু বকর সিদ্দিকের ছেলে এবং শালকী মাদ্রাসার সহকারী শিক্ষক।

নাটোর : নাটোরের নলডাঙ্গায় আম বাগান থেকে কলেজ ছাত্রী তামান্না আক্তার প্রিয়ার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে উপজেলার পীরগাছা গ্রামে এই ঘটনাটি ঘটে। নিহত তামান্না আক্তার প্রিয়া রাজশাহীর বাগমারা উপজেলার সমসপাড়া গ্রামের আব্দুর রশীদের মেয়ে এবং পুঠিয়ার সাধনপুর পঙ্গু শিশু নিকেতন সমন্বিত অবৈতনিক ডিগ্রি কলেজের এইচএসসি'র প্রথমবর্ষে ছাত্রী ছিল।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) উজ্জ্বল হোসেন জানান, সকালে গ্রামবাসীর মোবাইল ফোনে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আম গাছ থেকে গলায় ওড়না পেঁচানো মরদেহটি উদ্ধার করা হয়। পরে মরদেহটি ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের পরিবারের সদস্যদের সাথে কথা বলে ঘটনাটির সঠিক তথ্য উদঘাটন করা হবে। তবে প্রাথমিকভাবে এটা হত্যা না আত্মহত্যা তা এখনো বলা সম্ভব হচ্ছে না। ময়না তদন্তের পর বিস্তারিত বলা সম্ভব হবে।

রাজারহাট (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের রাজারহাট পুকুর থেকে এক ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ও এলাকাবাসী জানান, উপজেলার রাজারহাট ইউনিয়নের তালতলা পাইকপাড়া গ্রামের পচা পাটোয়ারীর পুকুরে শনিবার সকালে পথচারীরা ভাসমান অবস্থায় এক ব্যক্তির লাশ দেখতে পায়। তাদের চিৎকারে লোকজন ছুটে এসে পুকুর থেকে ওই ব্যক্তির লাশ উত্তোলন করে। ভাসমান ওই লাশটি ওই গ্রামের মৃত আকবর আলীর পুত্র আমজাদ হোসেনের (৪৫) বলে তার পরিবারের লোকজন শনাক্ত করে।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের নাগেশ্বরীতে ধানক্ষেত থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে নাগেশ্বরী-ফুলবাড়ী সড়কের বালাটারী জোড়া ব্রিজ এলাকায় ধানক্ষেতে একটি মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা নাগেশ্বরী থানা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। নিহতের নাম রাজা মিয়া (৩৫)। সে কুড়িগ্রাম সদরের হলোখানা ইউনিয়নের আবুল হোসেনের ছেলে বলে নিশ্চিত করেছেন পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71865 and publish = 1 order by id desc limit 3' at line 1