শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চৌদ্দগ্রামে নতুন ঘর পেল ৩০০ গৃহহীন পরিবার

নতুনধারা
  ২১ অক্টোবর ২০১৯, ০০:০০

আবদুল জলিল ভূঁইয়া, কুমিলস্না

কুমিলস্নার চৌদ্দগ্রাম উপজেলার গৃহহীন প্রায় তিনশ পরিবার সরকারি অর্থায়নে নির্মিত নতুন ঘর পেয়েছেন। গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নির্মিত এসব ঘর স্থানীয় সংসদস সদস্য মো. মুজিবুল হক গত শনি ও রোববার ঘরগুলো উপকারভোগীদের কাছে হস্তান্তর করেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণিপেশার লোকজনসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, জেলার চৌদ্দগ্রাম উপজেলার বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় 'যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মাণ' প্রকল্পের মাধ্যমে ঘর নির্মাণ করে মোট ২৯৪টি ঘর গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া টিআর ও কাবিটা কর্মসূচির অধীন 'গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় প্রকল্পের' আওতায় ঘর নির্মাণ করে ৫টি পরিবারের কাছে হস্তান্তর করা হয়। উপজেলায় অসহায় ও গৃহহীন পরিবারের জন্য মোট ২৯৯টি রঙিন টিনশেড ঘর গত শনি ও রোববার স্থানীয় সাংসদ ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক সংশ্লিষ্ট পরিবারকে বুঝিয়ে দেন।

সংসদ সদস্য মো. মুজিবুল হক বলেন, 'উপজেলার গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া মোট ২৯৯টি নতুন ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<72013 and publish = 1 order by id desc limit 3' at line 1