logo
  • Sun, 19 Aug, 2018

  শরণখোলা (বাগেরহাট) সংবাদদাতা   ১০ আগস্ট ২০১৮, ০০:০০  

সুন্দরবন থেকে ১৩ জেলে উদ্ধার

পূবর্ সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর সন্নিহিত বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকা থেকে গত ৪ আগষ্ট অপহৃত প্রায় অধর্শত জেলেরে মধ্য থেকে ১৩ জন উদ্ধার হয়েছে। র‌্যাব-৮ দাবি করছে বুধবার গভীর রাতে সুন্দরবনের চঁাদপাই রেঞ্জের পশুর এলাকায় অভিযান চালিয়ে জেলেদেরকে উদ্ধার করা হয়েছে।

এদিকে সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, র‌্যাব জেলে উদ্ধারের দাবি করলেও এসকল জেলেদের মহাজন ও পরিবারকে দস্যুদের মোটা অংকের মুক্তিপণ বিকাশের মাধ্যমে দস্যুদের পরিশোধ করতে হয়েছে।

উদ্ধার হওয়া জেলেরা হলেন পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার আলমগীর হোসেন, মিরাজ হোসেন, আ. হক, মিজান ফকির, বাদশা মাতুব্বর ও জাহাঙ্গীর মাঝি, সাইফুল ইসলাম পলাশ, পাথরঘাটার উপজেলার মো. জসিম,  সাতক্ষীরার কয়রা উপজেলার আকতার গাজী, খুলনার পাইকগাছা উপজেলার আতিয়ার , একরামুল এবং বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কাবিজুল গাজী ও ইউনুস। দুবলার চরের কাছাকাছি বঙ্গোপসাগরের ডুবোচর, ১নম্বর ফেয়ারওয়ে বয়া ও মাঝির কিল্লা এলাকা থেকে প্রায় অধর্শত জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে বনদস্যু ‘ছত্তার ভাই’ বাহিনী।

বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম ১৩ জেলে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, অপহণের খবর পাওয়ার পরই র‌্যাবের উদ্ধার অভিযান শুরু হয়। দস্যুদের হাতে জিম্মি বাকি জেলেদেরও উদ্ধারে সুন্দরবনে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার হওয়া জেলেদের তাদের মহাজন ও পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'WHERE news_id=7300' at line 3