logo
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

  সালথা (ফরিদপুর) সংবাদদাতা   ১৭ নভেম্বর ২০১৯, ০০:০০  

সালথায় আ'লীগের দুই গ্রম্নপের সংঘর্ষে অর্ধশত আহত

ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুগ্রম্নপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, পূর্বঘোষিত ১৬ নভেম্বর শনিবার সালথা উপজেলা আওয়ামী লীগের নগরকান্দা এমএন একাডেমির মাঠে ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করেন কেন্দ্রীয় ও জেলা নেতারা। এ উপলক্ষে স্থানীয় নেতাকর্মীরা ব্যানার লিফলেট দিয়ে সাজিয়ে ফেলে পুরো সালথা উপজেলা। এই এলাকায় সম্মেলন হলে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলে শঙ্কা প্রকাশ করে জেলা ও কেন্দ্রীয় নেতারা। এই আশঙ্কায় সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়। তারই প্রতিবাদে শুক্রবার বিকালে স্থানীয় আওয়ামী লীগের নেতা বিক্ষোভ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়। উপজেলার গট্টি ইউনিয়নের কাউলিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদের দিকে যাওয়ার পথে হঠাৎ দুপক্ষে মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরের সমর্থক ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী ছাব্বির আলীর সমর্থকদের সাথে ওই বিক্ষোভ মিছিলের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এ সময় সংঘর্ষকারীরা কয়েকটি বাড়িঘর ভাঙচুর করে। প্রায় ৩ ঘণ্টাব্যাপী এই সংঘর্ষে উভয় পক্ষের ৫০ জনেরও বেশি লোকজন আহত হয়। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সালথা ও নগরকান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার এফ এম মহিউদ্দিন জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ,র্ যাব গিয়ে রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমান এলাকা শান্ত রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে