logo
সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

  স্টাফ রিপোর্টার, ভোলা   ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

ভোলায় কৃষি জমি রক্ষার দাবিতে মানববন্ধন

ভোলায় কৃষি জমি রক্ষার দাবিতে মানববন্ধন
ভোলায় কৃষি জমি রক্ষার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি
ভোলায় কৃষিজমিতে পাওয়ার পস্নান্ট নির্মাণের প্রস্তাবের প্রতিবাদে ও কৃষিজমি, বসতভিটা ও কবরস্থান রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের খেয়াঘাট এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সহস্রাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে তারা জানান, ভেদুরিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পশ্চিম চরকালী গ্রামের ৪৫ একর জমির ওপর ২২৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদু্যতের পাওয়ার পস্নান্ট নির্মাণের জন্য গত বছর জেলা প্রশাসক কার্যালয় থেকে তাদের চিঠি দেওয়া হয়। চলতি বছর ওই এলাকার জমির মালিকদের আরও একটি চিঠি দেয় কর্তৃপক্ষ। প্রস্তাবিত পাওয়ার পস্নান্টের স্থানটি তিন ফসলি জমি এবং সেখানে পাঁচ থেকে ছয়শ ঘর-বাড়ি রয়েছে। স্থানীয়রা এ জমিতেই চাষ করে তাদের জীবিকা নির্বাহ করেন। এছাড়াও কবরস্থান রয়েছে ওই জমিতে। এখানে পাওয়ার পস্ন্যান্ট নির্মাণ করা হলে সাধারণ মানুষ অসহায় হয়ে পড়বে।

তারা আরও বলেন, বিষয়টি তারা ভোলার জেলা প্রশাসক ও পাওয়ার পস্নান্টের স্থান নির্ধারণ করতে আসা কর্মকর্তাদের জানালেও প্রশাসন তাদের কথা শুনেনি। পাওয়ার পস্ন্যান্ট করে কৃষিজমি নষ্ট না করে কোনো পরিত্যক্ত জমিতে পাওয়ার পস্ন্যান্ট নির্মাণের দাবি জানান তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন ভেদুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোসলেহ উদ্দিন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মাকসুদ, মো. সিরাজ পাটওয়ারী প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে