logo
সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

  স্টাফ রিপোর্টার, নোয়াখালী   ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

নোয়াখালীতে অগ্নিকান্ডে অর্ধশত দোকান ভস্মীভূত

নোয়াখালীর প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীর রেলওয়ে স্টেশন মার্কেটে রোববার সন্ধ্যায় অগ্নিকান্ডে অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ফায়ার সার্ভিসের দুই কর্মীসহ অন্তত ১০ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৫ জনকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, সন্ধ্যা ৬টার দিকে রেলওয়ে স্টেশন মার্কেটের নূর ক্রোকারিজের পেছন দিক থেকে হঠাৎ আগুনের লেলিহান বের হতে থাকে। মুহূর্তে মধ্যে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এ সময় মোবাইল দোকান, ক্রোকারিজ দোকান, হোটেলসহ ছোট-বড় অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে চৌমুহনী ও মাইজদী থেকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা যায়নি। তবে, স্থানীয় ব্যবসায়ীদের দাবি, অগ্নিকান্ডে তাদের কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

খবর পেয়ে জেলা প্রশাসক তন্ময় দাস ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে সান্ত্বনা দেন। তিনি জানান, গত পাঁচ মাসের মধ্যে একই জায়গায় এ নিয়ে তিনবার অগ্নিকান্ডের ঘটনা ঘটল। এটি নিছক দুর্ঘটনা নাকি নাশকতা বিষয়টি খতিয়ে দেখার জন্য বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলমকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অপর দুই সদস্য হলেন বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশিদ ও চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম। তাদেরকে আগামী সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে