শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০

ভবন উদ্বোধন

শাহ্‌রাস্তি (চাঁদপুর) সংবাদদাতা

চাঁদপুরের শাহ্‌রাস্তির বলশীদ হাজী আকুব আলী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন

করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল বীর উত্তম এমপি।

\হরোববার বিকেলে বিদ্যালয় পরিচালনায় পর্ষদের সভাপতি ইঞ্জিনিয়ার মুকবুল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরীর।

কাজ পরিদর্শন

কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস)-২ গাজী হাফিজুর রহমান লিকু।

রবিবার দিনব্যাপী হাফিজুর রহমান লিকু কোটালীপাড়া উপজেলার প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন প্রকল্পে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।

উপবৃত্তি বিতরণ

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা

যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন ঝিকরগাছা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (জেডিও) প্রতিবন্ধীদের মাঝে ছাগল ও শিক্ষা উপবৃত্তি প্রদান করেছে। সোমবার আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, আব্দুল বারী চৌধুরী।

ব্যবসায়ী আটক

হালুয়াঘাট (ময়মনসিংহ) সংবাদদাতা

ময়মনসিংহের হালুয়াঘাটে ৫০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আঃ রাজ্জাক (৪২) ও রেনুয়ারা খাতুন রিনা (৪০) নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। শনিবার দিবাগত রাতে উপজেলার শ্যামলী বাংলা বাস কাউন্টার এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

কৃষি প্রণোদনা

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের সরিষাবাড়ীতে বন্যা ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ কার্যালয় মাঠে উপজেলার ২৮২০ জন কৃষকের মাঝে তিনটি গ্রম্নপে প্রতিজনকে নির্ধারিত বরাদ্দে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে।

সচেতনতামূলক কর্মসূচি

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা

পাবনার ঈশ্বরদী থানা পুলিশের আয়োজনে সোমবার সড়ক পরিবহণের নতুন আইন সম্পর্কে পরিবহণ সম্পর্কিত লোকজন ও জনগণের মাঝে সচেতনতামূলক এক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এ সময় ঈশ্বরদী সার্কেলের এএসপি জহুরুল ইসলাম, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বাহাদ্দীন ফারুকী উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার

জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও মাহ্‌ফুজুল আলম মাসুমের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব।

আটপাড়ায় অগ্নিকান্ড

আটপাড়া (নেত্রকোনা) সংবাদদাতা

নেত্রকোনার আটপাড়ায় রবিবার দিবাগত গভীর রাতে অগ্নিকান্ডের দুর্ঘটনা ঘটে। উপজেলার সুখারী ইউনিয়নের হাতিয়া পূর্বপাড়া গ্রামের আহামুদ্দিনের ছেলে আলমের গোয়াল ঘরে মশা তাড়ানোর কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটে। গভীর রাতে কৃষক আলম ও তার প্রতিবেশীরা ঘুমে থাকায় আগুন নিভাতে ব্যর্থ হয়। এতে কৃষকের গোয়াল ঘরসহ ৫টি গরু আগুনে দগ্ধ হয়।

মহাসম্মেলন

মুরাদনগর (কুমিলস্না) সংবাদদাতা

কুমিলস্না মুরাদনগর উপজেলা সদরের ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার রাতে সম্মেলনের আয়োজন করেন মুরাদনগর উপজেলা কওমি মাদ্রাসা ওলামা পরিষদ।

সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর চেয়ারম্যান ও চট্টগ্রাম হাটহাজারী আরবি বিশ্ব বিদ্যালয়ের মহাপরিচালক আমিরে হেফাজত শায়খুল ইসলাম আলস্নামা শাহ্‌ আহমদ শফী, স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুলস্নাহ হারুন এফসিএ।

সার বিতরণ

বাজিতপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা কৃষি অফিসের অধীনে সোমবার সকাল ১১টার দিকে পৌরসভাসহ ১১টি ইউনিয়নের ১ হাজার কৃষকদের মাঝে সার বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও দিপ্তীময়ী জামান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাব্বির আহাম্মেদ।

মাদকবিরোধী সভা

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা

টাঙ্গাইলের মির্জাপুরে সোমবার ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাজাবাড়ি ডিগ্রি কলেজে এ সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মির্জাপুর থানার ওসি মো. সায়েদুর রহমান।

প্রস্তুতি সভা

বেড়া (পাবনা) সংবাদদাতা

পাবনার বেড়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটি নভেম্বর মাসের সভা ও মহান বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা সোমবার বেলা ১১টায় উপজেলার সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন বেড়া মডেল থানার ওসি শাহিদ মাহমুদ খান ও উপজেলার আমিনপুর থানার ওসি মোমিনুল ইসলাম।

যুবক আটক

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা

পটুয়াখালীর কলাপাড়ায় ২০০ পিস ইয়াবাসহ মো. আলামিন ওরফে উলফা আলামিনকে (২৭) আটক করেছে পুলিশ। সোমবার ভোর ৫টার দিকে উপজেলার চম্পাপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

বীজ বিতরণ

ধামরাই (ঢাকা) সংবাদদাতা

ঢাকার ধামরাইয়ে উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তরের উদ্যোগে সোমবার উপজেলা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বেনজীর আহমদ এমপি, পৌরসভার মেয়র গোলাম কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক প্রমুখ।

গণসংলাপ

ডোমার (নীলফামারী) সংবাদদাতা

নীলফামারীর ডোমারে সামাজিক সম্প্রীতি বিষয়ক গণসংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ডোমার উপজেলার চিলাহাটী ডাকবাংলো মাঠে 'একশন ইম্প্যাক্ট' প্রকল্পের যুব সংগঠনের ব্যবস্থাপনায় 'ইউএসএস' ও 'একশন এইড' বাংলাদেশের সহযোগিতায় এ সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ১০ম শ্রেণির ছাত্র সিফাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচির আয়োজন করে গ্রামবাসী। ঘণ্টাব্যাপী চলা এ কর্মসূচিতে ব্যানার ফেস্টুন নিয়ে সিফাতের স্বজন, সহপাঠী ও এলাকাবাসী অংশ নেয়। এ সময় সিফাতের বাবা মনোয়ার মিয়াসহ অন্যরা বক্তব্য রাখেন।

ট্যাটা জব্দ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

সিরাজদিখানে মীর আলী হত্যা মামলার আসামিদের বাড়িতে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র ২ শতাধিক ট্যাটা জব্দ করেছে পুলিশ। রোববার দিবাগত রাতে উপজেলার বালুচর ইউনিয়নের পূর্ব চান্দেরচর গ্রামে পুলিশের একটি দল আসামিদের বাড়িতে তলস্নাশি চালায়। আসামি কাউকে ধরতে না পারলেও কয়েকজন আসামির বাড়ি থেকে ২১০টি ট্যাটা জব্দ করে থানায় নিয়ে আসে পুলিশ।

জরিমানা আদায়

লাখাই (হবিগঞ্জ) সংবাদদাতা

হবিগঞ্জের লাখাইর হাট-বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও ভেজাল রোধে ভ্রাম্যমাণর আদালত পরিচালিত হয়েছে। সহ-কমিনশার (ভূমি) সঞ্চিতা দেব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় উপজেলার বুলস্নাবাজারে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিপণন ও মূল্যতালিকা না থাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও মুদির দোকান থেকে নগদ অর্থদন্ড আদায় করা হয়।

বীজ বিতরণ

পাংশা (রাজবাড়ী) সংবাদদাতা

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের সামনে পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার দুপুরে বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিলস্নুল হাকিম এমপি।

ডাকাত আটক

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুর উপজেলার সাড়াতলা মাঠ থেকে অস্ত্র ও গুলিসহ বিলস্নাল হোসেন (৩৩) নামের এক ডাকাত সদস্যকে আটক করেছে পুলিশ। রোববার মধ্যরাতে তাকে আটক করা হয়। আটককৃত বিলস্নাল হোসেন ওই এলাকার রবিউল ইসলামের ছেলে।

যুবক গ্রেপ্তার

শেরপুর (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার শেরপুরের ভবানীপুর বাজার এলাকায় মা ভবানী মন্দিরে দু'দফা চুরির ঘটনায় রোববার রাতে শেরপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ সঞ্জয় কুমার সিং (২৪) কে গ্রেপ্তার করেছে।

অনুদান বিতরণ

শাহরাস্তি (চাঁদপুর) সংবাদদাতা

চাঁদপুরের শাহরাস্তিতে হতদরিদ্রদের মাঝে অনুদানের চেক ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। রোববার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপতিত্বে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

সম্মেলন অনুষ্ঠিত

মির্জাগঞ্জ (পটুয়াখালী) সংবাদদাতা

পটুয়াখালীর মির্জাগঞ্জে আমড়াগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন রোববার বিকালে স্থানীয় দারুসুন্নাত ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক গাজী আতহার উদ্দিন আহমেদ ও যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ইউনুচ আলী সরদার।

প্রতিষ্ঠাবার্ষিকী

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের হবিগঞ্জ সড়কে দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা যুবলীগের সভাপতি মো. বেলায়েত হোসেনের সভাপতিত্বে উপজেলা আ'লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল উপস্থিত ছিলেন।

আ'লীগের সম্মেলন

দৌলতখান (ভোলা) সংবাদদাতা

ভোলার দৌলতখান উপজেলার হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় দৌলতখান ছাকিনা আদর্শ একাডেমি স্কুল মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

হাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান চিলেন সংসদ সদস্য আলী আজম মুকুল।

ভ্রাম্যমাণ আদালত

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা

বরিশালের আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী উপজেলার গৈলা বাজারে এ অভিযান পরিচালনা করেন। এ সময় মাপে কাঠচুপির অভিযোগে উপজেলা গৈলা বাজারে কাঁচা মাল বিক্রেতা সেকেন্দার সরদারকে ২ হাজার টাকা ও পাল স্টোরে মূল্য তালিকা না থাকায় দোকানের মালিক কৃষ্ণকান্ত পালকে ২ হাজার টাকাসহ মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

যুবক আটক

রংপুর প্রতিনিধি

রংপুরে ইয়াবা বিক্রির অভিযোগে এক যুবককে আটক করেছে মহানগর তাজহাট থানা পুলিশ। সোমবার রংপুর মেট্রোপলিটন সহকারী পুলিশ কমিশনার ও মিডিয়া উইং আলতাফ হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রশিক্ষণ কর্মশালা

খুলনা অফিস

কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধিকল্পে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সোমবার খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক শ্রম সংস্থা আইএলওর স্কিল-২১ প্রকল্প ও খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

মদনে কর্মশালা

মদন (নেত্রকোনা) সংবাদদাতা

নেত্রকোনার মদনে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে যক্ষ্ণা রোগ নিয়ন্ত্রণে সোমবার ডেমিয়েন ফাউন্ডেশনের উদ্যোগে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. ফখরুল হাসান চৌধুরী টিপুর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন যক্ষ্ণা ও কুষ্ট নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. ফজলুর রহমান।

চেক বিতরণ

দাউদকান্দি (কুমিলস্না) সংবাদদাতা

কুমিলস্নার দাউদকান্দি উপজেলা পরিষদে সোমবার দুপুরে স্থানীয় সংসদ সদস্যের ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ, ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সরকারি অনুদানের চেক এবং ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। ইউএনও কামরুল ইসলাম খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অ.) সুবিদ আলী ভূঁইয়া এমপি উপস্থিত ছিলেন।

যুবকের মৃতু্য

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা

টাঙ্গাইলের মির্জাপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ছানোয়ার হোসেন (৩০) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। রোববার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। সে মির্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের কুড়ালিয়া গ্রামের রবিউলের ছেলে।

যুবকের দন্ড

বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা

হবিগঞ্জের বাহুবল উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি অলিউর রহমান অলিকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা নিসা এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডাদেশপ্রাপ্ত যুবলীগ সভাপতি উপজেলার সদর ইউনিয়নের দশকাউনিয়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে।

শাখা উদ্বোধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর ৩৮৩ তম শাখার উদ্বোধন করা হয়েছে। সোমবার নীলফামারী সদর উপজেলার পলাশবাড়ী হাটে 'পলাশবাড়ী হাট' নামে এ শাখার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম. সাজেদুর রহমান খান।

সদস্য নির্বাচিত

পলাশ (নরসিংদী) সংবাদদাতা

পলাশ উপজেলার সর্ববৃহৎ ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সোমবার মনোনয়ন বিক্রি ও কেনার শেষ দিনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অভিভাবক সদস্য ৪ জন সংরক্ষিত নারী আসনে ১ জন ও শিক্ষক প্রতিনিধি হিসেবে ৩ জন নির্বাচিত হচ্ছেন।

অভিভাবক সদস্য পদে গৌরাঙ্গ চন্দ্র দাস, আ. মোমেন মিয়া, আ. সাওার খান বাদল, হারুন অর রশিদ, মহিলা নারী আসনে সাথী আক্তার এবং শিক্ষক প্রতিনিধি হিসেবে মৌলবী মো. আসাদউলস্নাহ, মো. লোকমান হোসেন ও নারী শিক্ষক প্রতিনিধি হিসেবে নাসিমা বেগম মনোনয়নপত্র জমা দেন। আগামী ২১ নভেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে তাদের আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হবে বলে প্রিসাইডিং অফিসার জানান।

ভবন উদ্বোধন

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাতা

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ৪নং বড়খাপন ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার ওই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ইউএনও মো. জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল খালেক।

নবান্ন উৎসব

দুপচাঁচিয়া (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার বিভিন্ন এলাকায় সনাতনী পঞ্জিকা মতে সোমবার (অগ্রহায়ণের প্রথম দিন) সনাতন ধর্মালম্বীরা নবান্ন উৎসব পালন করেছেন। উপজেলার ফেঁপিড়া, সাবলা, গয়াবান্ধা, খানপুর, সরঞ্জাবাড়ী, কইল, আমষট্ট, মাজিন্দা ও উপজেলা সদরসহ এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন এ উৎসব পালনে নানা আয়োজন করে থাকেন।

মাছ নিধন

বাজিতপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নের বারইগ্রাম ও দেওচান্দি মৌজায় রবিবার রাতে পূর্বশত্রম্নতার জের ধরে দুর্বৃত্ত মাছের ফিশারীর মালিক মো. মিষ্টু মিয়ার ফিশারীতে বিভিন্ন প্রজাতির ২ লক্ষ মাছ বিষ প্রয়োগে নিধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে প্রায় ১৫-২০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

নওগাঁয় মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তি করার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন কর্মসূচি পালন করেছে নওগাঁ সদর উপজেলা আওয়ামী লীগ। সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টাকালব্যাপী নওগাঁ জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

কমিটির সভা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি পাবনা জেলা কমিটির সভা শুক্রবার সকালে ঈশ্বরদী উপজেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। পাবনা জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা কমরেড আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য শামছুজ্জামান সেলিম। আলোচনা করেন পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবিব, সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড সন্তোষ রায় চৌধুরী, কমরেড শাহ আলম, কমরেড শওকত আলী প্রমুখ।

সভায় আগামী ২৮ নভেম্ব পাবনা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে প্রেসক্লাব পর্যন্ত লাল পাতাকা মিছিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<76121 and publish = 1 order by id desc limit 3' at line 1