logo
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

  নওগাঁ প্রতিনিধি   ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

নওগাঁ বাস টার্মিনাল

ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের উদ্যোগ নেই কর্তৃপক্ষের

ঝুঁকিপূর্ণ ভবন অপসারণের উদ্যোগ নেই কর্তৃপক্ষের
নওগাঁর বালুভাঙা বাস টার্মিনালের পুরনো ঝুঁকিপূর্ণ ভবন -যাযাদি
নওগাঁ বালুডাঙ্গা বাস টার্মিনালের পুরাতন ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পৌরসভা থেকে গত ৪ বছর আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হলেও অপসারণের কোনো উদ্যোগ নেয়া হয়নি। কিন্তু বছরের পর বছর ঝুঁকিপূর্ণ ভবনসহ বাস টার্মিনালটি পৌরসভা থেকে ইজারা দেয়া হচ্ছে। জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ এ ভবনের নিচে প্রতিদিন হাজারো মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে হয়। ঝুঁকিপূর্ণ এ ভবনের ছাদ ধসে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

পৌরসভা বাজার শাখা সূত্রে জানা যায়, প্রতিবছর বালুডাঙ্গা বাস টার্মিনালটি ইজারা দেওয়া হয়। চলতি ১৪২৬ বাংলা সালে টার্মিনালটি পুরাতন ভবনসহ ৭ লাখ ৫১ হাজার টাকায় ভ্যাট ছাড়া ইজারা প্রদান করা হয়েছে। এহসান রেজা রেঞ্জা নামে এক ব্যক্তি ইজারা নিয়েছেন। গত বছর ৩ লাখ ৯০ হাজার টাকায় ইজারা দেওয়া হয়েছিল। নওগাঁ শহরের যানজট নিরসনে আশির দশকে বাস টার্মিনালটি শহরে প্রবেশ মুখে বালুডাঙ্গায় স্থানান্তর করেন সাবেক বাণিজ্যমন্ত্রী আব্দুল জলিল। বাস টার্মিনালটিতে মোটর শ্রমিক ও চালক এবং যাত্রীদের সুবিধার কথা ভেবে একটি ভবন তৈরি করা হয়। দীর্ঘ বছর পর ভবনটি এখন পুরনো হয়ে গেছে। ছাদের নিচ থেকে পলেস্তার খসে বিভিন্ন অংশে লোহার রড বেরিয়ে এসেছে। ইতিমধ্যে পলেস্তার খসে মাথায় পড়ে কয়েকজন মোটর শ্রমিক আহত হয়েছে। চার বছর আগে ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে পৌরসভা থেকে সাইনবোর্ড সাটানো হয়েছিল। নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ইতোপূর্বে পৌরসভা মেয়রকে একাধিকবার বাস টার্মিনালের পুরাতন ভবনের বিষয়ে অবগত করা হয়েছে। আজ পর্যন্ত তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। যে কোনো সময় ভবনটির ছাদ ধসে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

নওগাঁ পৌরসভা মেয়র আলহাজ নজমুল হক সনি বলেন, ভবনটি অপসারণ করে সেখানে নতুন ভবন তৈরি করা হবে। এজন্য একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। তবে প্রস্তাবনা অনুমোদন হতে একটু সময় লাগবে বলে জানান তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে