logo
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

  স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া   ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

নাসিরনগরে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়নের নিবন্ধনকারী ৩ হাজার ৯১২ জন কৃষকদের মধ্য থেকে লটারির মাধ্যমে ৩৮২ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা অফিসার্স ক্লাবের হল রুমে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ কর্তৃক আভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের লক্ষ্যে এই লটারি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমা আশরাফীর সভাপতিত্বে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম মাতব্বরসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, নাসিরনগর খাদ্য গুদামে এবার ২৬ টাকা কেজি দরে ৩৮২ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ উপজেলায় ১৩টি ইউনিয়নে সরকারিভাবে নিবন্ধনকারী ৩ হাজার ৯১২ জন কৃষকের মধ্য থেকে ৩৮২ জন কৃষক নির্বাচিত করা হয়। নির্বাচিত কৃষকরা এক টন হারে ধান সরকারি গুদামে বিক্রি করতে পারবেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. আনিছুজ্জামান বলেন, এ বছর উপজেলায় ১৪ হাজার ৩০০ হেক্টর জমিতে আমন ধানের আবাদ করা হয়েছে। সম্ভাব্য উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩৯ হাজার ৬০০ মেট্রিক টন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে