logo
বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

  হবিগঞ্জ প্রতিনিধি   ১৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

নদী দূষণকারীদের গ্রেপ্তার করতে হবে নদী রক্ষা চেয়ারম্যান

নদী দূষণকারীদের গ্রেপ্তার করতে হবে নদী রক্ষা চেয়ারম্যান
হবিগঞ্জে নাগরিক সংলাপে বক্তব্য রাখেন নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার -যাযাদি
হবিগঞ্জে পুরানো খোয়াই নদীর চলমান উদ্ধার অভিযান ও বর্তমান অবস্থা শীর্ষক নাগরিক সংলাপে বাংলাদেশ নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, যে সকল শিল্পপ্রতিষ্ঠান নদীদূষণ করে তাদের জরিমানা করে কিছুই হবে না, গ্রেপ্তার করতে হবে। আইনে সেই সুযোগ দেওয়া আছে। আর দেশে এক বছরের মধ্যে সকল নদীর অবৈধ দখলমুক্ত করতে না পারলে জেলা প্রশাসকদের জবাবদিহিতা করতে হবে। উচ্ছেদে যারা বাধা দিবে সেই দখলকারীর অন্য ভূমিও অধিগ্রহণ করেতে হবে।

তিনি শুক্রবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে বাপা ও খোয়াই রিভার ওয়াটার কিপারের উদ্যোগে এই নাগরিক সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাপা জেলা শাখার সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেলের সঞ্চালনায় সংলাপে মূল বক্তব্য উপস্থাপন করেন বাপার আজীবন সদস্য ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। ধারণা বক্তব্য উপস্থাপন করেন তোফাজ্জল সোহেল। আলোচনায় অংশ নেন, নদী বিশেষজ্ঞ ছিদ্দিকুর রহমান, সাজিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এমএল সৈতক, নদী কমিশনের প্রোগ্রামার এআরএম খালেকুজ্জামান, সাংবাদিক ইসমাইল হোসেন প্রমুখ।

এর আগে নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান পুরানো খোয়াই নদীর করুণ পরিদর্শন করেন। শুক্রবার রাতে তিনি সার্কিট হাউজে জেলা প্রশাসন ও পাউবো কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে