logo
শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৫

  অনলাইন ডেস্ক    ২০ জানুয়ারি ২০২০, ০০:০০  

বঙ্গবন্ধু মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করেন :নৌ প্রতিমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি

নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দেশ স্বাধীন হওয়ার পরই বঙ্গবন্ধু মাদ্রাসা শিক্ষা বোর্ড ও ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। কারণ এ দেশের ৯০ ভাগ মানুষ মুসলমান। মুসলমানরা যদি সঠিকভাবে ইসলাম না জানেন, সঠিক ইসলামের পথ অনুসরণ না করেন তাহলে বিভ্রান্ত হবেন। যেভাবে মুক্তিযুদ্ধের সময় ইসলামের কথা বলে বিভ্রান্ত করার চেষ্টা করেছিল পাকহানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা।

শনিবার সকালে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ গহিমন নেছা দাখিল মাদ্রাসায় চারতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। মাদ্রাসার প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বক্তব্য দেন।

উলেস্নখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের 'নির্বাচিত বেসরকারি মাদ্রাসাসমূহের উন্নয়ন' শীর্ষক প্রকল্পের আওতায় ২ কোটি ৯৩ লাখ ৪৪ হাজার ৯৬১ টাকা ব্যয়ে হাফিজাবাদ গহিমন নেছা দাখিল মাদ্রাসার জন্য চার তলাবিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বিকালে তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনায় গতিশীলতা আনয়নের নিমিত্তে গঠিত উপদেষ্টা কমিটির দ্বিতীয় সভায় অংশগ্রহণ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে