শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সোনাইমুড়ীতে স্কুলছাত্রীকে শ্বাসরোধে হত্যা

চার জেলায় আরও ৪ লাশ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২০, ০০:০০

নোয়াখালীর সোনাইমুড়ীতে এক স্কুলছাত্রীকে শ্বাসরোধে হত্যার ঘটনা ঘটেছে। এদিকে নীলফামারীর সৈয়দপুর, হবিগঞ্জ, মৌলভীবাজারের বড়লেখা ও কক্সবাজারের পেকুয়ায় নানা ঘটনায় আরও চারজনের লাশ উদ্ধার করেছে আইনশৃংখলা বাহিনী। স্টাফ রিপোর্টার, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :

সোনাইমুড়ী (নোয়াখালী) : নোয়াখালীর সোনাইমুড়ীতে স্কুলছাত্রী রিয়া মনি (১৬) কে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ঘটনাটি সোমবার সন্ধ্যা ৭টায় উপজেলার রশিদপুর গ্রামে ঘটেছে। নিহত রিয়া ওই গ্রামের আবদুল গফুরের মেয়ে ও রশিদপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একই গ্রামের রাকিব, হাবিব ও ফেন্সী নামে ৩ তরুণ-তরুণীকে আটক করেছে পুলিশ।

নিহতের বাবা আবদুল গফুর জানান, রিয়া প্রতিদিনের ন্যায় সোমবার সকালে স্কুলে যায়। ১ ঘন্টা ক্লাস করে ব্যাগ নিয়ে স্কুল থেকে ছুটি না নিয়ে বেরিয়ে পড়ে। দুপুর ২টায় প্রতিবেশী জিহাদ ও স্বপন নামে ২ যুবক পাশের বাড়ির পরিত্যক্ত্য বাগানে তার লাশ পড়ে থাকতে দেখে থানায় ও বাসায় জানায়। খবর পেয়ে সন্ধ্যায় পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী সদর হাসপাতাল মর্গে পাঠায়। প্রাথমিক সুরুতহাল রিপোটে জানা যায়, স্কুলছাত্রী ফাঁস দিয়ে আত্মহত্যা করেনি। কে বা কারা তাকে গলা টিপে শ্বাসরোধে হত্যা করেছে। সোনাইমুড়ী থানার ওসি আবদুস সামাদ জানান, এ ঘটনায় জিজ্ঞাবাদের জন্য ৩জনকে আটক করা হয়েছে।

নীলফামারী : নীলফামারীর সৈয়দপুরে মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত ষাটোর্ধ্ব এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামারপুকুর বাজার সংলগ্ন মেসার্স রাজা ফিলিং ষ্টেশনের বিপরীত দিকের একটি মার্কেটের সামনে থেকে ওই লাশ উদ্ধার করা হয়। সকালে ওই মার্কেটের সামনে এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।

স্থানয়ীরা জানায়, মানসিক ভারসাম্যহীন ওই লোকটি গত প্রায় ৫ থেকে ৬ দিন ধরে কামারপুকুর বাজার এলাকায় ঘোরাঘুরি করছিলেন। হাঁড় কাপানো প্রচন্ড শীতে তার মৃতু্য ঘটেছে বলে অনেকে ধারণা করছেন।

হবিগঞ্জ : হবিগঞ্জ পুলিশ লাইন্সের পুকুর থেকে শাহীনুর মিয়া (২২) নামে এক কনস্টেবলের লাশ উদ্ধার করা হয়েছে। সাতার কাটতে না জানায় তার মৃতু্য হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় জাল দিয়ে লাশটি উদ্ধার করে বেলা সাড়ে ১১টায় ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। শাহীনুর ময়মনসিংহের কোতোয়ালি থানার উত্তর পুলিশ লাইন এলাকার কামরুজ্জামানের ছেলে।

পুলিশ সুপার মোহাম্মদ উলস্না জানান, মঙ্গলবার সকালে শাহীনুরকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। এক পর্যায়ে পুকুরের পাড়ে তার স্যান্ডেল, লুঙ্গি, কম্বল ও বিছানার চাদর পাওয়া যায়। পরবর্তীতে পুকুরে জাল ফেলে মরদেহটি উদ্ধার করা হয়। সাতার না জানার কারণে পানিতে ডুবে শাহীনুরের মৃতু্য হয়েছে বলেও জানান তিনি।

বড়লেখা (মৌলভীবাজার) : মৌলভীবাজারের বড়লেখায় ডোবা থেকে অজ্ঞাত (৩২) নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা একটায় উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির  বড়খলা এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। পুলিশ জানায়, সকালে ওই এলাকার একটি ডোবায় এক নারীর লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। খবর পেয়ে দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। লাশে আঘাতের চিহ্ন মেলেনি। স্থানীয়রা জানায়, মহিলাটি মানসিকভারসাম্যহীন ছিলেন।

পেকুয়া (কক্সবাজার) : কক্সবাজারের পেকুয়ায় স্বামীর নির্যাতন সইতে না পেরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন ছেনুয়ারা বেগম (২৯) নামে এক গৃহবধূ। নিহত ছেনুয়ারা টইটং ইউনিয়নের খুনিয়াভিটা এলাকার নুরুল কাদেরের স্ত্রী ও ধনিয়াকাটাস্থ কুতুবদিয়া পাড়ার মৃত আলতাছ মিয়ার মেয়ে। সোমবার রাত সাড়ে ৮টার দিকে খুনিয়াভিটা এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। স্ত্রীর আত্মহত্যার প্ররোচনার অভিযোগে পুলিশ স্বামী নুরুল কাদেরকে গ্রেপ্তার করেছে।

নিহতের ভাই আবুল বশর বলেন, নুরুল কাদেরের সঙ্গে ছেনুয়ারার ১০বছর আগে বিয়ে হয়। কিছুদিন আগে সদর ইউনিয়নের বাইম্যাখালী এলাকার আরেক মহিলাকে কাদের বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর থেকে প্রথম স্ত্রীকে প্রায় সময় শারীরিক নির্যাতন করতেন। ঘটনার দিন সকালে গাছ কাটাকে কেন্দ্র করে স্বামী নুরুল কাদের ছেনুয়ারাকে মারধর করেন। বিকালেও দ্বিতীয় দফায় মারধর করলে রাত ৮টার দিকে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন ছেনুয়ারা। মঙ্গলবার সকালে তিনি বাদি হয়ে মামলা করলে স্বামী কাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85418 and publish = 1 order by id desc limit 3' at line 1