logo
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৫

  পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা   ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০  

পার্বতীপুরে ব্রিজের অভাবে যাতায়াতে দুর্ভোগ

পার্বতীপুরে ব্রিজের অভাবে যাতায়াতে দুর্ভোগ
দিনাজপুরের পার্বতীপুরে শাখা যমুনা নদীর উপর ব্রিজ না থাকায় যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী। উপজেলার চন্ডীপুর ইউনিয়নের উত্তর শালন্দার চাকলা ও দক্ষিণ শালন্দার কচুয়াপাড়ার মধ্য দিয়ে প্রবাহিত ৫১ নম্বর শাখা যমুনা নদীর উপর ব্রিজ না থাকায় স্থানীয়ভাবে একটি বাঁশের সাঁকো তৈরি করা হয়েছে। যার উপর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ। ফলে কয়েক হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলার দক্ষিণ শালন্দার, কচুয়াপাড়া, গুচ্ছগ্রাম, ডাঙ্গাপাড়া, আদিবাসীপাড়া, উত্তর কচুয়াপাড়া, মধ্য কচুয়াপাড়া, কুমারপাড়া, মাছুয়াপাড়া ও বসিরবানীয়া এলাকার ছাত্রছাত্রীসহ সাধারণ মানুষ স্কুল-কলেজ, হাটবাজারসহ বিভিন্ন স্থানে প্রতিদিন এ পথ দিয়ে যাতায়াত করে। উভয় পাশের কয়েক হাজার মানুষ বিশেষ করে শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাচল করছে। সেই সঙ্গে যানবাহনও পারাপার করছে। এতে যে কোনো মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা অনেকের।

এ পথ দিয়ে চলাচলকারী কচুয়াপাড়া গ্রামের অধিবাসী বসির বানীয়া কলেজের শিক্ষক হায়দার হোসেন জানান, যমুনা নদীর নৌকার ঘাটে কোনো ব্রিজ না থাকায় বাঁশের সাঁকো দিয়ে এই এলাকার দুই পাড়ের হাজার হাজার মানুষ ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে। এভাবে চলাচল করতে যেয়ে চরম দুর্ভোগে পড়ছেন তারা। তিনি এখানে একটি পাকা ব্রিজ নির্মাণের দাবি জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে