logo
শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

রাজবাড়ী-ভাঙ্গা রেল যোগাযোগ মুজিববর্ষের উপহার- রেলমন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি

রাজবাড়ী হতে ফরিদপুর হয়ে ভাঙ্গা পর্যন্ত রেল যোগাযোগ চালু মুজিববর্ষের আরেকটি উপহার উলেস্নখ করে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, 'বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা বাংলাদেশকে ইউরোপের মতো এগিয়ে নেয়া। এই ভাঙ্গাকেও আমরা ইউরোপের মতো আধুনিকায়ন করে গড়ে তুলব। ফরিদপুরের এই ভাঙ্গা রেল স্টেশন হয়ে পদ্মা সেতুর সাথে সরাসরি ঢাকা-ভাঙ্গা রেল চলাচলও উদ্বোধন করা হবে। '

শুক্রবার সকালে ভাঙ্গায় নবনির্মিত রেল স্টেশন উদ্বোধনকালে রেলমন্ত্রী একথা বলেন। তিনি বলেন, ভাঙ্গা থেকে কুয়াকাটা এবং পায়রাবন্দর পর্যন্ত বর্ধিত আরেকটি রেললাইন স্থাপন করা হবে। আমরা চাচ্ছি ঢাকা থেকে যশোর পর্যন্ত ১শ' ৭২ কিলোমিটার রেলপথ ২০২৪ সালের মধ্যে নির্মাণ সম্পন্ন করতে। পদ্মা সেতুর সাথে যেন ভাঙ্গা থেকে মাওয়া হয়ে ঢাকা পর্যন্ত রেল চলাচল করতে পারে সে বিষয়টি দ্রম্নত সম্পন্ন করার জন্য এখানকার কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে। পরে রেলমন্ত্রী একটি মোটর ট্রলিতে চড়ে ভাঙ্গা রেল স্টেশন থেকে ফরিদপুর স্টেশন পর্যন্ত রেলপথ পরিদর্শন করেন। এসময় রেলমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে রেল মন্ত্রণালয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মাসুদুর রহমান।

এছাড়া রেলমন্ত্রীর আগমন উপলক্ষে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসলাম মোলস্না, অতিরিক্ত পুলিশ সুপার গাজি রবিউল ইসলাম, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদ প্রমুখ ভাঙ্গা রেলস্টেশনে উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে