বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ আগস্ট ২০১৮, ০০:০০

ভ্যান বিতরণ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা পৌরসভার উদ্যোগে রোববার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শহরের বজর্্য, ময়লা অপসারণের লক্ষে ৭০ পিস মোবাইল ভ্যান বিতরণে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

পৌর মেয়র আলহাজ মো. নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আরিফুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর সচিব ফারুক ওয়াহিদ সুমন, পৌর প্রকৌশলী কাজী নুরননবী, প্যানেল মেয়র-১ আমির বাশার প্রমুখ।

অবহিতকরণ সভা

চিরিরবন্দর (দিনাজপুর) সংবাদদাতা

মতপ্রকাশের স্বাধীনতা ও মানবাধিকার সুরক্ষায় জনসম্পৃক্ততার লক্ষ্যে চিরিরবন্দর উপজেলা পিস প্রেসার গ্রæপের আয়োজনে মানবাধিকার বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২টায় বেসরকারি সংস্থা দ্য হাঙ্গার প্রজেক্টের অথার্য়নে উপজেলার রাণীরবন্দরের ইছামতি ডিগ্রি কলেজের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

ইছামতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন প্রশিক্ষণ বিষয়ক কমর্কতার্ সুখময় পাল, পিস প্রেসার গ্রæপের রংপুর বিভাগীয় সমন্বয়কারী রাজেশ দে রাজু প্রমুখ।

পরিদশর্ন

বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের বকশীগঞ্জে প্রধানমন্ত্রীর কাযার্লয় থেকে নিয়ন্ত্রিত যার জমি আছে তার জন্য গৃহনিমার্ণ প্রকল্পের কাযর্ক্রম পরিদশর্ন করা হয়েছে। শনিবার নিলক্ষিয়া ইউনিয়নে ঘর নিমার্ণকাজের পরিদশর্ন করেন উপজেলা চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার ও উপজেলা নিবার্হী অফিসার মো. আবু হাসান সিদ্দিক। পরিদশর্ন শেষে তারা কাযর্ক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন। উল্লেখ্য, বকশীগঞ্জ উপজেলায় প্রথম পযাের্য় ৪৮৪টি গৃহনিমার্ণ করা হবে।

চাল বিতরণ

ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদদাতা

কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভায় ৪ হাজার অসহায় ও দুস্থের মাঝে বিনামূল্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। শনিবার ভেড়ামারা পৌরসভার কাযার্লয়ে এ চাল বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ভেড়ামারা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শামিমুল ইসলাম ছানা, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েলসহ পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলররা।

মানববন্ধন

বরিশাল অফিস

জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধে প্রস্তাবিত ‘বৈষম্য বিলোপ আইন’ দ্রæত প্রণয়নের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) বরিশাল জেলা কমিটি। শনিবার বেলা ১১টায় নগরীর সদর রোডে এ কমর্সূচি পালিত হয়েছে। বিডিইআরএম সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা ললিত কুমার দাসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কমিউনিস্ট পাটির্ বরিশাল জেলা কমিটির সভাপতি অ্যাড. একে আজাদ, সাংবাদিক শুশান্ত ঘোষ, বরিশাল হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি অ্যাড. হিরণ কুমার দাস মিঠু, উন্নয়ন সংস্থা রান-এর নিবার্হী পরিচালক রফিকুল আলম প্রমুখ।

ঢেউটিন বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর, হাজীপুরসহ বিভিন্ন ইউনিয়নের নদীভাঙনে বন্যাকবলিত এলাকায় বিশেষ বরাদ্দ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় কটারকোনা বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে এ ঢেউটিন বিতরণ করা হয়।

কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আ. স. ম কামরুল ইসলামের সভাপতিত্বে ও মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য এম এ আহাদের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে ঢেউটিন বিতরণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান।

বিতরণ

শেরপুর প্রতিনিধি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শেরপুর জেলায় কমর্রত পুলিশ সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে পুলিশ নারী কল্যাণ সংস্থা (পুনাক)।

শনিবার দুপুরে শেরপুর পুলিশ লাইন্স হলরুমে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম এবং পুনাক শেরপুর জেলা সভাপতি পুলিশ সুপার পতœী আলেয়া ফেরদৌসী এসব ঈদ উপহার পুলিশ সদস্যদের হাতে তুলে দেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) খন্দকার খালিদ বিন নূর, অতিরিক্ত পুলিশ সুপার সদর সাকের্ল মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার নালিতাবাড়ি সাকের্ল মো. জাহাঙ্গীর আলম ও জেলা পুলিশের বিভিন্ন পযাের্য়র কমর্কতার্রা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের মুক্তাগাছায় টেলিভিশন কেবল অপারেটর ‘মিডিয়া কেবল কানেকশন’-এর কাযার্লয়ে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগকে চ্যালেঞ্জ করে প্রতিদ্ব›দ্বী কেবল অপারেটর স্টার মিডিয়া পাল্টা সংবাদ সম্মেলন করেছে। শনিবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মামুন, আলম মেম্বার, আমিনুল ইসলাম টুটন, মিজার্ বিল্লাল হোসেন, পারভেজ সাজ্জাদ প্রিন্সসহ স্থানীয় কেবল ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ঈদ উপহার

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অসহায় আটশ’ শিশুকে ঈদ উপহার দিয়েছে মুক্তির বন্ধন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। রোববার সকালে কোমলমতি শিক্ষাথীের্দর হাতে ঈদের নতুন জামাসহ অন্যান্য সামগ্রী তুলে দেয়া হয়।

ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি ইউনিয়নের দিঘালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির স্বেচ্ছাসেবী কমীর্ মাজেদুল ইসলাম ভুঁইয়া, সূযর্ নন্দি, মোজাম্মেল হক, মাহবুবুল আলম, আবদুস সামাদ জুমন, মোস্তাকীম আহমেদ, মাহফুজুর রহমান টুটুল, রাব্বি, হৃদয় প্রমুখ।

সমাপনী অনুষ্ঠান

জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতা

জুড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা গত বৃহস্পতিবার শুরু হয়ে শনিবার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আগত ১০ জন কৃষককে, সিলেট বন বিভাগ জুড়ী রেঞ্জ ও জুড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দৃষ্টিনন্দন স্টল প্রদশের্ন এবং বিভিন্ন জাতের ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা নিয়ে মেলায় অংশগ্রহণ করায় খান নাসাির্র ও সোনালী নাসাির্রকে পুরস্কার প্রদান করা হয়।

পরে আলোচনা সভায় উপজেলা কৃষি অফিসের উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কমর্কতার্ আজিজুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ জসিম উদ্দিন, উপজেলা দুনীির্ত প্রতিরোধ কমিটি সভাপতি তাজুল ইসলাম, কৃষক আব্দুল মতিন প্রমুখ।

মতবিনিময় সভা

ভোলাহাট (চঁাপাইনবাবগঞ্জ) সংবাদদাতা

ভোলাহাট সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জমি আছে বাড়ি নাই প্রকল্পের উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভা রোববার বেলা ১১টায় চেয়ারম্যান আলহাজ ইয়াজদানী জজের্র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ভোলাহাট উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ আল মামুন। বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী প্রকৗশলী মুনিমুল হক, ইউপি সদস্য আতাউর রহমান, আলমগীর হোসেন, আহসান কবির প্রমুখ।

আলোচনা সভা

চরভদ্রাসন (ফরিদপুর) সংবাদদাতা

ফরিদপুরের চরভদ্রাসনে রোববার দুপুরে চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগের কাযার্লয়ে এডভোকেট মোশাররফ হোসেনের ১৯তম মৃত্যুবাষির্কী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো এ অনুষ্ঠানের আয়োজন করে।

উপজেলা আওয়ামী লীগের সি. সহসভাপতি আজাদ খানের সভাপতিত্বে ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আ’লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, উপজেলা আ’লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা শফিউদ্দীন খালশী, গোলাম মোস্তফা, যুগ্ম সম্পাদক কাশেম ফকির, স্বেছাসেবক লীগের সি. সহসভাপতি মো. সামসুদ্দীন, ছাত্রলীগ সভাপতি বেলায়েত হোসেন রুবেল।

উদ্বোধন

কালুখালী (রাজবাড়ী) সংবাদদাতা

রাজবাড়ীর কালুখালী উপজেলার রূপসায় পদ্মা নদীর কোলে খঁাচায় মাছ চাষের উদ্বোধন রোববার করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী সাইফুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টা ও উপজেলা মৎস্য কমর্কতার্ মো. আব্দুস সালামের ব্যক্তিগত উদ্যোগে এবং সাহসী ভূমিকায় কালুখালীতে এই প্রথম খঁাচায় মাছ চাষ শুরু হয়।

উদ্বোধনকালে মৎস্য কমর্কতার্ বলেন, খঁাচায় মাছ চাষ একটি আধুনিক প্রযুক্তি। নিধাির্রত মাপের ৫০টি খঁাচায় মাছ চাষ করে ৪-৫ মাসে ৭-৮ লাখ টাকা আয় করা সম্ভব। খঁাচায় মাছ চাষের মাধ্যমে স্থানীয় আমিষের চাহিদা পূরণ ও আথর্সামাজিক উন্নয়ন সম্ভব হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী মৎস্য কমর্কতার্ শাহরিয়ার জামান সাবু, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম জিন্নাহ, উপজেলা যুবলীগের সদস্য সেলিম উর রেজা, হাফিজুর রহমান লাল্টু, রিপন প্রামানিক, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর রুকু প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8632 and publish = 1 order by id desc limit 3' at line 1