logo
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৫

  স্বদেশ ডেস্ক   ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি

পদ-পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীত করার দাবি

তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের পদ-পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় দফায় আবারও কর্মবিরতি পালন করেছে কালেক্টরেট সহকারী সমিতি। এ উপলক্ষে মঙ্গলবার বিভিন্ন স্থানে তারা বিক্ষোভ কর্মসূচি পালন করে। কর্মচারীদের কর্মবিরতি চলাকালে চরম ভোগান্তিতে পড়ে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন কার্যালয়ে বিভিন্ন কাজে আসা সাধারণ মানুষ। তারা কাজ করাতে না পেরে ফিরে যান। প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর :

সাতক্ষীরা : মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সামনে কর্মবিরতিতে জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় এবং উপজেলা ভূমি অফিসে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীরা অংশ নেয়। সংগঠনটির সভাপতি মাকসুদুর রহমান খান চৌধুরী সুজার সভাপতিত্বে বক্তব্য রাখেন জন্নাতুন আরা রুপালী, ওয়াজেদুর রহমান, কাজী সফিউল আজম, করিম বাপ্পী, হান্নান প্রমুখ।

গোপালগঞ্জ : কর্মসূচিতে বাংলাদেশ কালেক্টরট সহকারী সমিতির জেলা সভাপতি শেখ হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক নুর ইসলাম খান বক্তব্য রাখেন। তারা আগামী বৃহস্পতিবার পর্যন্ত কর্মবিরতি পালন করবেন বলে জানান।

পটুয়াখালী : পটুয়াখালী কালেক্টরের কর্মচারীর সমিতির সাধারণ সম্পাদক আব্দুল জলিল জানান, মাঠপর্যায়ে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের কর্মচারীরা নানাভাবে তাদের পেশাগত অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। সচিবালয়ে কর্মচারীদের পদোন্নতির সুযোগ থাকলেও মাঠপর্যায়ে কর্মচারীদের সেই সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে। এ কারণে দাবি আদায় না করা হলে আগামীতে তারা আরও কঠোর কর্মসূচি পালন করবেন।

বাজিতপুর (কিশোরগঞ্জ) : কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ কালেক্টরেট সমিতি (বাকাসস্‌) বাজিতপুর উপজেলা শাখার জহরলাল সূত্রধর, অফিস সুপার আঞ্জুমান আরা বেগম, আবু মো. আশরাফ উদ্দৌলা, ইমদাদুল হক, ভূমি অফিসের নাজির আব্দুছ সালাম, নজরুল ইসলাম ও রফিকুল ইসলাম।

বকশীগঞ্জ (জামালপুর) : মঙ্গলবার কর্মবিরতির প্রথম দিনে বকশীগঞ্জ ইউএনও'র কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের পাঁচজন কর্মচারী উপজেলা পরিষদ চত্বরে এ কর্মবিরতি পালন করেন। কর্মবিরতিতে বকশীগঞ্জ ইউএনও'র কার্যালয়ের অফিস সুপার সৈয়দ আশরাফুজ্জামান, অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক আবু হাসেম আলী, শান্তি খাতুন, আবু সাইদ ও এসিল্যান্ড কার্যালয়ের আবু খায়ের উপস্থিত ছিলেন। তারা ২৫, ২৬ ও ২৭ ফেব্রম্নয়ারি বাংলাদেশ কালেক্টরেট সমিতির ষোষিত কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করে কর্মবিরতি পালন করবেন।

তারা দ্রম্নত ১১তম গ্রেডে উন্নীতকরণ এবং সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদ ঘোষণা দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

দিরাই (সুনামগঞ্জ) : দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের কর্মচারীরা বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে। অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সাঁটলিপিকার স্বপন কান্তি দাস, সিএ কাম ইউডিএ মোশাররফ হোসেন, উচ্চমান সহকারী ফিরোজ মিয়া, অফিস সহকারী আব্দুর রাজ্জাক, অফিস সহকারী লিয়াকত আলী, হেপি রানী দাস প্রমুখ। বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদের বেতনস্কেল ও পদনাম পরিবর্তনের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এ আন্দোলনের ডাক দেয়। তিন দিনব্যাপী কর্মবিরতির অংশ হিসেবে দিরাইয়ে এ কর্মসূচি পালন করেন তারা।

মঠবাড়িয়া (পিরোজপুর) : পিরোজপুর কালেক্টরেট সহকারী সমিতির উদ্যোগে মঠবাড়িয়া সহকারী কমিশনার (ভূমি) অফিসের ৩য় শ্রেণির কর্মচারীরা বেতন গ্রেড ও পদবি পরিবর্তনের দাবিতে কর্মবিরতি পালন করেছে। মঙ্গলবার সকালে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সম্মুখে এ কর্মবিরতি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন ভূমি অফিসের নাজির মো. রাসেল মিয়া, সার্টিফিকেট পেশকার সুমন কৃষ্ণ বড়াল, সার্টিফিকেট সহকারী পুলক রায় প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে