logo
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৫

  স্টাফ রিপোর্টার, নেত্রকোনা ও আটপাড়া সংবাদদাতা   ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

আটপাড়ায় সুমাইখালি প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি

নির্ধারিত সময় শেষ হতে চললেও নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের অধীন সুমাইখালি প্রকল্পের কাজ এখনো শুরুই হয়নি। আগাম বন্যায় ফসলহানির আশঙ্কায় ভুগছেন এলাকার কৃষকরা।

জানা গেছে, জেলার আটপাড়ার বানিয়াজান ইউনিয়নের সুমাইখালি ব্রিজ হতে বারহাট্টার সাবানিয়া পর্যন্ত হাওড়ের মাঝখান দিয়ে পূর্বপাশে গত বছর ফসল রক্ষা বাঁধ সংস্কার করা হয়। এক বছরেই বাঁধের বিভিন্ন অংশ ভেঙে যায়। বাঁধের ভিতর উপজেলার আটিকান্দা, মহরাকান্দা ও আশপাশের বিভিন্ন গ্রামের ১০০ একরের অধিক পরিমাণ জমি রয়েছে। বাঁধ সংস্কারে অর্থ বরাদ্দ হলেও কার্যাদেশ দেয়নি জেলা পাউবো। সময়মতো বাঁধ নির্মাণ না হওয়ায় ফসলহানির আশঙ্কা করছেন স্থানীয় কৃষকরা। কেন কার্যাদেশ দেওয়া হচ্ছে না প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও অন্যরা কিছু বলতে পারছে না। বাঁধ সংস্কারের নির্ধারিত শেষ সময় আগামী ২৮ ফেব্রম্নয়ারি। আর মাত্র দুদিন বাকি। সরেজমিনে দেখা গেছে, সুমাইখালি ব্রিজ হতে বাঁধের বিভিন্ন অংশ ভেঙে গেছে। খালের পশের বাঁধের ভিতর বিস্তীর্ণ এলাকার ফসলি জমি। উপজেলার বানিয়াজান ইউপি সদস্য প্রকল্প কমিটির সভাপতি রেনু মিয়া বলেন, পাউবো থেকে তাকে কোনো বাঁধ সংস্কারের কার্যাদেশ এখনো দেয়া হয়নি। কার্যাদেশ পেলে কাজ শুরু করবেন।

নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী নিবারুন চক্রবর্তী বলেন, স্থানীয় সমস্যার কারণে কাজটি সাময়িকভাবে স্থগিত আছে। কাজ করা না গেলে সরকারি কোষাগারে প্রকল্পের টাকা ফেরত দেয়া হবে। জেলা পাউবোর নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আক্তারুজ্জামান বলেন, বিষয়টি উপজেলা পরিষদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে