শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আক্কেলপুরে 'অতিথিশালায়' চার অতিথি

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২০, ০০:০০

জয়পুরহাটের আক্কেলপুরে ইন্সটিটিউট অব হেলথ্‌ টেকনোলজি (আইএইচটি) ভবনকে 'সেফ অতিথিশালা' ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকেলে বিদেশ ফেরত চার অতিথিকে তাদের নিজ বাড়ি থেকে আটক করে নেয়া হয় সেই অতিথিশালায়। সদ্য বিদেশফেরত কোয়ারেন্টিন করা এ চারজনের মধ্যে একজন নারী রয়েছেন। তারা নির্দেশনা অমান্য করে বাইরে ঘোরাঘুরি করছিলেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার গোপীনাথপুর ইউপি কার্যালয় সংলগ্ন ইন্সটিটিউট অব হেলথ্‌ টেকনোলজি (আইএইচটি) ভবনের একটি অংশে করা হয়েছে 'সেফ অতিথিশালা'। এটি উপজেলা সদর থেকে প্রায় সাত কিলোমিটার দূরে একটি মাঠে অবস্থিত। এর আশেপাশে কোন জনবসতি না থাকায় এবং ভবনটি সম্পূর্ণ নতুন হওয়ায় প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে কেউ কোয়ারেন্টিনে থাকতে চাইলে সেখানে রাখা হবে। সরকারিভাবে খাবার সরবরাহের পাশাপাশি সেখানে অসুস্থদের চিকিৎসার ব্যবস্থাও রাখা হয়েছে।

স্থানীয়রা জানায়, মালয়েশিয়া থেকে ১৪ মার্চ নিজ বাড়িতে আসেন তিলকপুর গ্রামের এক ব্যক্তি (২৭)। ২০ মার্চ ভট্টপলাশী গ্রামে আসেন আরেক যুবক(২৮)। এছাড়া ১২ মার্চ সৌদি আরব থেকে মির্জাপুর গ্রামে পৌছেন অপর একজন (২৯)। তারা তিনজনই সরকারি নির্দেশ অমান্য করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলেন। এমন তথ্য পেয়ে মঙ্গলবার সকাল থেকে তিলকপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান চালান ইউএনও জাকিউল ইসলাম। তার সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাধেশ্যাম আগরওয়ালা, পুলিশ পরিদর্শক (তদন্ত) আবু রায়হানসহ প্রশাসনিক কর্মকর্তারা। অবাধ্য প্রবাসীদের ধরে বিকেলে সেফ অতিথিশালায় পাঠানো হয়। সেখানে প্রত্যেকে আলাদা রুমে থাকবেন। সৌদি আরব প্রবাসী ব্যক্তির সঙ্গে তার স্ত্রীর সংস্পর্শ থাকায় তাকেও অতিথিশালায় রাখা হয়েছে।

ইউএনও জাকিউল ইসলাম বলেন, মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে অবাধ্য তিন প্রবাসীকে ধরা হয়। তাদের সেফ অতিথিশালায় রাখা হয়েছে। এ অতিথিশালায় হোম কোয়ারেন্টিনের আদলে সব ব্যবস্থা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94137 and publish = 1 order by id desc limit 3' at line 1