logo
শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৬ মার্চ ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

মাস্ক বিতরণ

পোরশা (নওগাঁ)

নওগাঁর পোরশায় ইসলামী আন্দোলনের বাংলাদেশের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলার সারাইগাছী মোড়ে শতাধিক ব্যক্তির মধ্যে ওই মাস্ক বিতরণ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ উপজেলা সভাপতি তৈয়ব শাহ্‌ চৌধুরী। একই সময় তৈয়ব শাহ্‌ চৌধুরীর নেতৃত্বে সরাইগছি মোড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়। এতে সংগঠনটির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

পিপিই হস্তান্তর

পোরশা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পোরশা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স কর্তৃপক্ষের কাছে ব্যক্তিগত সুরক্ষা সাজসরঞ্জাম (পিপিই) হস্তান্তর করা হয়েছে। বুধবার উপজেলা প্রশাসনের উদ্যেগে ও প্রাণি সম্পদ দপ্তরের সহযোগিতায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মাহবুব হাসানের কাছে এগুলো হস্তান্তর করেন ইউএনও নাজমুল হামিদ রেজা। এ সময় প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. শফিউল আলমসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

করোনাভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন, দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ ও সর্বোপরি লোকজনকে ঘরে ফেরাতে কী কী করণীয় এসব বিষয় নিয়ে সেনাবাহিনী-প্রশাসন ও রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সেনাবাহিনীর পক্ষে প্রতিনিধিত্বকারী মেজর সাজ্জাদ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাঈদ আলম মামুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল ইসলাম, রূপগঞ্জ থানার ইন্সপেক্টর তসলিম হোসেন, রূপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খলিল সিকদার, সাংগঠনিক সম্পাদক রাসেল আহমেদ, সাইফুল ইসলাম প্রমুখ।

উপকরণ বিতরণ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে করোনাভাইরাসের ঝুঁকি কমাতে টাচিং সোল্‌স ইন্টারন্যাশনালের (টিএসআই) পক্ষ থেকে ৫শ পরিবারের মধ্যে উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার সকাল থেকে উপজেলার কুসুমপুর গ্রামে এই উপকরণসামগ্রী ও সচেতনামূলক পোস্টার ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়। মঙ্গলবার বিকালে উপজেলার কুসুমপুর প্যালিয়েটিভ কেয়ার সেন্টার থেকে কয়েকজনকে এ সামগ্রী দিয়ে উদ্বোধন করেন টিএসআই কান্ট্রি ডিরেকটর সৈয়দ মাহমুদ হাসান মুকুট। এ সময় সঙ্গে ছিলেন কুসুমপুর উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. মাহমুদুর রহমান, জেলা টেলিভিশন জার্নালিস্ট অ্যাসেসিয়েশনের যুগ্ম সম্পাদক কাজী নজরুল ইসলাম বাবুল।

কর্মসূচি গ্রহণ

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে মাগুরার শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে গত দু'দিন ধরে ধর্মীয়, সামাজিক শিক্ষাপ্রতিষ্ঠান, হাটবাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লিফলেট বিতরণ, সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা, চায়ের দোকানে ওয়ানটাইম কাপ ব্যবহার নিশ্চিতকরণ স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা কাজ করছেন। মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরের সার্বিক সহযোগিতায় শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. কবির হোসেন, সাধারণ সম্পাদক মো. আলী নূর রহমান মোল্যা, সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেন, সহসভাপতি ফারুক হোসেন।

পিপিই প্রদান

কাহারোল (দিনাজপুর) প্রদান

কাহারোল উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর অফিসের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধ কল্পে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ৫০ সেট পিপিই প্রদান করেন। ৫০ সেটের মধ্যে ক্যাপ, আইগোকলেস, এন৯৫ মাস্ক, এপ্রোন্স, কভারেলস, গেস্নাভস, সু-কভার, স্যানিটাইজার, বায়োহার্ট ব্যাগস উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে প্রদান করেন বলে উপজেলা প্রাণিসম্পদ ভেটেরিনারি সার্জন ও পোলট্রি কনসালট্যান্ট ডা. মো. দিদারুল আহসান জানান।

মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা পৌরসভার ৭নং ওয়ার্ডের কাটলী গ্রামে গতকাল বুধবার বিকালে প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ৫ শতাধিক মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে।

মাস্ক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন পৌর কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. রফিকুল ইসলাম। এ সময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন পাইলট আলী ইমাম খান, ফজলুল হক, যুবলীগ নেতা মাহবুব খান টিটু প্রমুখ। পৌর কাউন্সিলর মো. রফিকুল ইসলাম বলেন, করোনাভাইরাসে আতঙ্গিত না হয়ে আমাদের সচেতন থাকতে হবে। সচেতনতার মাধ্যমে কারোনা প্রতিরোধ সম্ভব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে