logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  খুলনা অফিস   ২৭ মার্চ ২০২০, ০০:০০  

বৈশ্বিক দুর্যোগ মোকাবিলায় কাজ করার আহ্বান খুশিক মেয়রের

বৈশ্বিক দুর্যোগ মোকাবিলায় কাজ করার আহ্বান খুশিক মেয়রের
খুলনায় সমন্বয় সভায় বক্তব্য রাখেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক -যাযাদি
বৈশ্বিক এ দুর্যোগ থেকে খুলনাবাসীকে রক্ষায় সবাইকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, এ ভাইরাসের প্রতিষেধক ওষুধ এখনো আবিষ্কার হয়নি। তাই প্রতিরোধই এর সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার একমাত্র উপায়। সে কারণে আতঙ্কিত না হয়ে এই রোগ থেকে রক্ষা পেতে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে হবে।

তিনি বৃহস্পতিবার করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলার লক্ষ্যে খুলনা সিটি করপোরেশন এলাকার জন্য গঠিত কমিটির এক সভায় সভাপতির বক্তব্য দানকালে এসব কথা বলেন। খুলনা নগর ভবনের জিআইজেড মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

গত ১৫ মার্চ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে খুলনায় করোনা প্রতিরোধে সিটি মেয়রকে সভাপতি করে ১০ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করে। সভায় খুলনায় করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার মূল কেন্দ্র হিসেবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালকে নির্ধারণ করা হয়েছে। সাধারণ সর্দি-কাশি ও জ্বরে (করোনাভাইরাসে আক্রান্ত নয়) আক্রান্তদের চিকিৎসা খুলনা জেনারেল হাসপাতালসহ খুলনা আইডি হাসপাতাল, কেসিসি পরিচালিত আরবান হেলথ ক্লিনিকসহ বেসরকারি অন্যান্য হাসপাতালসমূহে প্রদান করা হবে। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেসিসি'র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এ.টি.এম মনজুর মোর্শেদ প্রমুখ।

\হকেসিসি'র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ও কমিটির সদস্য সচিব ডা. একেএম আব্দুলস্নাহ প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে