শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা প্রদান শুরু

স্বদেশ ডেস্ক
  ২৯ মার্চ ২০২০, ০০:০০
মানিকগঞ্জের শিবালয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন ইউএনও ফিরোজ মাহমুদ -যাযাদি

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অধিকতর দরিদ্রদের মাঝে দেশব্যাপী খাদ্য সহযোগিতা প্রদান করা হচ্ছে। চলমান লকডাউনে ঘরের বাহিরে আসতে না পারা অসহায় পরিবারের ঘরে-ঘরে শনিবার থেকে পৌঁছে দেয়া হচ্ছে এসব খাদ্যসামগ্রী। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, তেল, পেঁয়াজ, আলু ও সাবানসহ জরুরি ত্রাণসামগ্রী। প্রতিনিধিদের পাঠানো খবর:

বরগুনা : করোনার কারণে বরগুনার ক্ষতিগ্রস্ত দরিদ্র, অসহায়, দিনমজুর, হকার, খেটে খাওয়া মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। শনিবার সকালে সদর উপজেলা পরিষদের সামনে সহায়তা প্রদান করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোস্তাইন বিলস্নাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার সাহাদাত হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম প্রমুখ। জেলার ৬ উপজেলায় মোট ৬৫০০ জন অসহায় মানুষের মাঝে এসব বিতরণ করা হচ্ছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে করোনা পরিস্থিতিতে বন্ধ থাকা দুই হাজার চা-দোকানির বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে জেলা প্রশাসন। শনিবার সকাল থেকে পাঁচ উপজেলার ৬৮ ইউনিয়নে ইউএনও, এসিল্যান্ড ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা খাদ্য সামগ্রীবাহী গাড়ি নিয়ে ইউনিয়ন পরিষদে থাকা ট্যাগ অফিসারদের কাছে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ২০ কেজি চাল, ২ কেজি ডাল, দুই কেজি আলু, এক লিটার সয়াবিন, আধা কেজি পেঁয়াজ, আধা কেজি লবণ ও ৫০ গ্রাম শুকনা মরিচ। বিতরণকালে সদর ইউএনও সাদিকুর রহমান, কাশিয়ানী ইউএনও সাব্বির হোসেন, কোটালীপাড়া ইউএনও মাহফুজুর রহমান, মুকসুদপুর ইউএনও তাসলিমা আলী, টুঙ্গিপাড়া ইউএনও নাকিব হোসেন তরফদার প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জাপুর (টাঙ্গাইল) : মির্জাপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক শামীম আল মামুন শনিবার পৌর এলাকার ৩৫০ জন কর্মহীন মানুষকে খাদ্য সুরক্ষা সামগ্রী সহায়তা দেন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা আ'লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সোহেল রানা, পৌর আ'লীগের সাধারণ সম্পাদক আলম মিয়া, সহ-সভাপতি মীর্জা জাকারিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবিদ হোসেন শান্ত, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন খান ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম প্রমুখ।

কাপ্তাই (রাঙামাটি) : রাঙামাটির কাপ্তাই নৌ বাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জেমের তত্ত্বাবধানে শনিবার কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে ঘাঁটির নির্বাহী কর্মকর্তা কমান্ডার এনামুল ইসলাম প্রায় ২৫০ পরিবারের হাতে চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী তুলে দেন। এ সময় কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফসহ ঘাঁটির কর্মকর্তা, নৌ-বাহিনীর সদস্য এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ধর্মপাশা (সুনামগঞ্জ) : শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহায়তায়  মধ্যনগর ইউনিয়ন পরিষদ চত্বরে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন ও ইউএনও আবু তালেব। উদ্বোধন শেষে ইউএনও দরিদ্র রিকশাচালক, ভিক্ষুক ও দিনমজুরদের হাতে এ ত্রাণসামগ্রী তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রজেশ চন্দ্র দাশ, ইউপি চেয়ারম্যান প্রবির বিয়জ তালুকদার, ইউপি সদস্য আর্শাদ মিয়া ও ইউপি সচিব রহুল আমিন প্রমুখ। 

শিবালয় (মানিকগঞ্জ) : উপজেলার অসহায় পরিবারের ঘরে-ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া কার্যক্রমে শনিবার প্রথম দিনে ১শ' পরিবারের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু প্রমুখ উপস্থিত ছিলেন।

কাশিয়ানী (গোপালগঞ্জ) : কাশিয়ানীতে খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় শনিবার প্রথম দিনে উপজেলার ৩৫০টি পরিবারের মধ্যে ২০ কেজি চাল, ২ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, আধা কেজি লবণ, আধা কেজি পেঁয়াজ, ৫০ গ্রাম শুকনা মরিচ বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ। এ সময় সঙ্গে ছিলেন সাজাইল ইউপি চেয়ারম্যান কাজি জাহাঙ্গীর আলম, সদর ইউপি চেয়ারম্যান মশিউর রহমার খান, সাংবাদিক নিজামুল আলম মোরাদ ও আওয়ামী লীগ নেতা বিপস্নব হোসেন প্রমুখ।

বাজিতপুর (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলাসহ ১৩ উপজেলায় প্রাথমিক অবস্থায় ১০ হাজার দরিদ্রের মাঝে ১০ লাখ টাকা ও ১০০ মেট্রিক টন চাল খাদ্য সহযোগিতা হিসেবে প্রদান করা হয়েছে। বাজিতপুরে ১১টি ইউনিয়নে উপজেলা প্রশাসনের মাধ্যমে ৮০০ দুস্থ পরিবারের মধ্যে, প্রতি পরিবার হিসেবে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু ও একটি জীবাণুনাশক সাবান বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও দীপ্তিময়ী জামান, এসিল্যান্ড আশিকুর রহমান চৌধুরী ও পিআইও অফিসের কার্যকরী সহকারী ওসমান গণি।

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জে রিক্সাচালকদের মাঝে জেলা মহিলা সংস্থার নেত্রীদের ব্যক্তিগত উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান মানছুরা জামান নূতন, সদস্য সালমা হক, হোসনে আরা ইদ্রিছ, শাহীন সুলতানা ইতি ও রাশিদা বেগম শনিবার বিকালে প্রত্যেক রিক্সাচালকের মাঝে ৫ কেজি চাল, এক লিটার তেল, এক কেজি পেঁয়াজ, আধা কেজি ডাল ও দুই কেজি আলু বিতরণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94449 and publish = 1 order by id desc limit 3' at line 1