বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কলাপাড়ায় শৃঙ্খলা নেই মাছ ও সবজি বাজারে

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
  ০৩ এপ্রিল ২০২০, ০০:০০

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মাছ ও সবজির বাজারের দোকানগুলোয় একজন ব্যবসায়ীর সঙ্গে অন্যজনের মোটেই দূরত্ব না থাকায় ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যেও সামাজিক দূরত্ব থাকছে না। এতে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কেউ কেনা-কাটা কিংবা বিক্রি করতে আসলে একে অপরের মধ্যে সংক্রমণ দ্রম্নত ছড়িয়ে পড়ার শঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা। এ বিষয়ে স্থানীয় প্রশাসন বারবার সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা পরিচালনার জন্য কথা বললেও মানছে না অধিকাংশ ব্যবসায়ী।

জানা গেছে, কলাপাড়া পৌর শহরের প্রধান সবজি বাজার এবং মাছ বাজারগুলো টল ঘরে বিধায় এই ব্যবসায়ীরা একে অপরের গায়ে ঘেঁষে তাদের ব্যবসা পরিচালনা করছেন। যাদের অধিকাংশের যেমন হাতে গস্নাভস কিংবা মুখে মাস্ক নেই। ফলে প্রতিদিন সকাল হলেই মানুষ হুমড়ি খেয়ে পড়ে সবজি কিংবা মাছ কেনার জন্য। এতে একে অপরের মধ্যে সংক্রমণ হওয়ার সম্ভাবনা থেকে যায়।

এ ব্যাপারে এক প্রশ্নের জবাবে কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল জানান, সব বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা পরিচালনার জন্য বলা হয়েছে। এ ক্ষেত্রে স্বেচ্ছাসেবীদেরও কাজে লাগানো হচ্ছে। এদিকে, বুধবার সকালে কলাপাড়া পৌর শহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, সামাজিক দূরত্ব বজায় না রেখেই তারা তাদের ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। তাদের সঙ্গে আলাপ করলে অধিকাংশের অভিমত, আলস্নায় আমাগো রক্ষা করবে, মৃতু্য আসলে কেউ ঠেকিয়ে রাখতে পারবেন না।

অপরদিকে, এক সবজি চাষি আবদুস সোবাহান জানান, তিনি মানুষের মুখে শুনেছেন, এগুলো শীত প্রধান দেশে বেশি ছড়ায়, বাংলাদেশে এখন গরম আবহাওয়ার কারণে তা বেশি ছড়াতে পারবে না বলে তিনি উলেস্নখ করেন।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের চিকিৎসক ডা. রেফায়েত হোসেন জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এ রকম কোনো নির্দেশনা নেই। গরম আবহাওয়ায়ও এই ভাইরাস ছড়াতে পারে। সে ক্ষেত্রে এই ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা পেতে হলে সামাজিক দূরত্ব'র পাশাপাশি ঘরে থাকার বিকল্প নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95047 and publish = 1 order by id desc limit 3' at line 1