শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৩ এপ্রিল ২০২০, ০০:০০

সামগ্রী বিতরণ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জের পাকুন্দিয়া প্রেসক্লাবের তহবিল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসানের হাতে পিপিই, মাস্ক ও স্প্রে সামগ্রী হস্তান্তর করা হয়েছে। পরে সাধারণ জনগণ ও সাংবাদিকদের মধ্যে মাস্ক বিতরণ করেন উপজেলা প্রেসক্লাবের সংবাদকর্মীরা।

এ সময় পাকুন্দিয়া প্রেসক্লাবের সংবাদকর্মী দৈনিক যায়যায়দিনের পাকুন্দিয়া প্রতিনিধি হুমায়ুন কবির, আমার সংবাদের এম.এ হান্নান, বিজনেস ফাইলের আলমীর হোসেন জনি, দৈনিক সমাচারের কামরুল হাসান, শতাব্দীর কণ্ঠের স্টাফ রিপোর্টার তাসলিমা আক্তার মিতু, এগ্রি নিউজের জেলা প্রতিনিধি আবুল হোসেন, অনলাইন তোলপারের আবু হানিফ, পাকুন্দিয়া প্রতিদিনের আরমান হোসেন, দেশপত্রের রাকিবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

জীবাণুনাশক স্প্রে

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর পাংশা উপজেলার সরিষা ইউপির বৃত্তিডাঙ্গা বাজার বণিক সমিতির উদ্যোগে বৃহস্পতিবার সকাল ৯টায় করোনাভাইরাস প্রতিরোধে বাজার এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হয়। এ সময় বাজার বণিক সমিতির সভাপতি মো. সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক মো. সোলেমানসহ বণিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রশাসনের মহড়া

বাগেরহাট প্রতিনিধি

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সবাইকে সচেতন ও সতর্ক করতে বৃহস্পতিবার সকালে খুলনার্ যাব-৬ এর একটি দল মহড়া দিয়েছে। এর আগে বাগেরহাট জেলা পুলিশের পক্ষ থেকে একই মহড়া প্রদর্শন করা হয়। পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের নেতৃত্বে জেলা পর্যায়ে কর্মরত পুলিশ সদস্যরা মাস্ক, গস্নাভস পরে মোটরসাইকেল, পিকআপ ও কর্মকর্তাদের ব্যবহৃত গাড়ি নিয়ে বুধবার বেলা ১১টা থেকে বাগেরহাটবাসীকে সচেতন করেন। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ওবায়দুর রহমান, সদর মডেল থানার ওসি মো. মাহাতাব উদ্দিন ও ট্রাফিক ইন্সপেক্টর মামুনুর রশীদ মহড়ার সমন্বয় করেন।

টহল জোরদার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সেনা সদস্যরা। বগুড়ার শেরপুর শহর ও উপজেলার বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার সকাল থেকেই মাঠে নামেন তারা। এ সময় তারা মাইকিং করে জনসাধারণকে ঘরে থাকার অনুরোধ জানান। পাশাপাশি জনসমাগম না করা, জীবাণুমুক্ত থাকতে হাত ধোয়াসহ সরকারি নির্দেশনা মানতে অনুরোধ করেন। এদিকে সেনাবাহিনীর টহল জোরদার হওয়ায় রাস্তাঘাট অনেকটাই ফাঁকা হতে দেখা গেছে।

জীবাণুনাশক স্প্রে

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভায় করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধে এলাকা জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে করা শুরু করেছে অনির্বাণ থিয়েটার। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে দর্শনা অনির্বাণ থিয়েটারের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের উদ্যোগে সংগঠনের কর্মীরা দর্শনা-মুজিবনগর সড়কে এই জীবাণুনাশক স্প্রে শুরু করেন। পর্যায়ক্রমে তারা প্রতিদিন দর্শনা পৌরসভা শহরের রাস্তা, পাড়া-মহলস্না, অলিগলিতে জীবাণুনাশক স্প্রে করবেন বলে জানান।

সাবান বিতরণ

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসনে সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ৮ হাজার পরিবারের মধ্যে সাবান বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে চরভদ্রাসন থানার পরিদর্শক নাজনীন খানম এ কাজের উদ্বোধন করেন।

সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান জানান, করোনা প্রতিরোধে হাত ধোয়ার বিষয়টিকে গুরুত্ব দিয়ে ইউনিয়নের ৮ হাজার পরিবারে মোট ১৬ হাজার সাবান পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সিদ্ধান্ত অনুযায়ী ৯টি ভ্যানে করে প্রতিটি ওয়ার্ডের ইউপি সদস্য ও মৌলভীরচর স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা একযোগে প্রতিটি পরিবারের মধ্যে সাবান ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

মেডিকেল ক্যাম্প

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে গাজীপুর মহানগরীর টঙ্গীর এরশাদনগর এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে চিকিৎসা সেবা দিচ্ছে। বুধবার স্থানীয় মজিদা সরকারি উচ্চবিদ্যালয়ের মাঠে অসহায় ও গরিব মানুষের স্বাস্থ্যসেবা প্রদান শুরু করে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় সেনাবাহিনী এ চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করছেন। দিনব্যাপী বিনামূল্যে ওষুধ বিতরণ করছে এবং করোনা প্রতিরোধে বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95051 and publish = 1 order by id desc limit 3' at line 1