শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৩ এপ্রিল ২০২০, ০০:০০

ত্রাণ বিতরণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

করোনা সংকট মোকাবিলায় ময়মনসিংহের গৌরীপুর পৌরসভায় দেড় শতাধিক দুস্থ নারী-পুরুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন জেলা পরিষদ সদস্য ও স্বেচ্ছাসেবকলীগ নেত্রী আরজুনা কবির। বুধবার দুপুরে পৌরসভা কার্যালয় প্রাঙ্গণে মেয়র সৈয়দ রফিকুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে এসব বিতরণে অংশ নেন উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, প্যানেল মেয়র দেওয়ান মাসুদুর রহমান খান সুজন, কাউন্সিলর এস আলী আহাম্মদ, এমরান মুন্সী, নাজিম উদ্দিন, শিউলী চৌধুরী, দিলুয়ারা আক্তার, স্বেচ্ছাসেবকলীগ নেতা নাজমুল হুদা ও তাঁতীলীগ নেতা হাতেম খান পাঠান উজ্জল প্রমুখ।

মতবিনিময় সভা

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিনে করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসন, নৌবাহিনী ও জনপ্রতিনিধিদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউএনও বশির গাজীর সভাপতিত্বে ওই সভায় জনসমাগম ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সামরিক বাহিনীর কঠোর অবস্থানের কথা উলেস্নখ করে বক্তব্য রাখেন ভোলার নৌ-কন্টিনজেন্টের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার নুর মোহাম্মদ। এ সময় তিনি স্থানীয় চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের সামাজিক দূরত্ব বজায় রাখা ও জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া নিশ্চিত করার আহ্বান জানান।

\হ

পুলিশি টহল

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অমান্য করে ভোলাহাটের বিভিন্ন স্থানে গণজমায়েত করায় বৃহস্পতিবার দিনব্যাপী ইউএনও, সেনাবাহিনী ও পুলিশের ব্যাপক টহল তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। বিদেশফেরত ও দেশের বিভিন্ন স্থান থেকে আসা ভোলাহাট উপজেলার প্রত্যন্ত অঞ্চলে গণজমায়েত সামাজিত দূরুত্বে না থাকা স্বাস্থ্যবিধি না মানাসহ সরকারি নির্দেশ অমান্য করায় ইউএনও রাজিবুল আলম, সেনাবাহিনী ও পুলিশের টহল তৎপরতা বৃদ্ধি করা হয়। এ সময় মানুষকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়।

মাস্ক বিতরণ

চান্দিনা (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার চান্দিনা উপজেলার প্রতিটি স্টেশন এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে গোল বৃত্ত এঁকেছেন হাইওয়ে পুলিশ। এ সময় স্টেশনে যাত্রী-চালক ও খেটে খাওয়া মানুষের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে চান্দিনা-বাগুর বাস স্টেশন, মাধাইয়া বাস স্টেশন, কুটুম্বপুর বাস স্টেশন এবং দাউদকান্দির ইলিয়টগঞ্জ বাস স্টেশনের ফল ও ওষুধ দোকানের সামনে বৃত্ত আঁকা হয়। হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) গোলাম মোস্তফার নেতৃত্বে একটি টহল টিম করোনা সচেতনতায় মাইকিং, লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

পাইকগাছায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম কর্মসূচির প্রত্যাশা প্রকল্পের আওতায় জনসাধারণের মধ্যে করোনা প্রতিরোধ সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে পৌর সদর, গদাইপুর ও রাড়ুলী ইউনিয়নে জনসাধারণের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। একই সঙ্গে করোনা প্রতিরোধে সবাইকে বাড়িতে অবস্থান করতে আহ্বান জানানো হয়। এতে উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি অ্যাড. শফিকুল ইসলাম কচি, ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের ফিল্ড অর্গানাইজার দেবাশীষ তরফদার প্রমুখ।

জরিমানা আদায়

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

পাইকগাছায় করোনা প্রতিরোধে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও জুলিয়া সুকায়নার নেতৃত্বে বুধবার সকালে পৌর সদরের জিরোপয়েন্ট, চারাবটতলা, নতুন বাজার, গদাইপুর বাজার, আগড়ঘাটা বাজার, মাহমুদকাটী মোড় ও কপিলমুনি বাজারসহ গুরুত্বপূর্ণ স্থানে সেনা অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্দেশনা উপেক্ষা করায় যানবাহন চালক, ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়। উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড আরাফাতুল আলম, সেনাবাহিনীর ক্যাপ্টেন মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার প্রমুখ।

খাদ্য সহায়তা

এনায়েতপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের এনায়েতপুরে করোনাভাইরাস দুর্যোগে কর্মহীন ভ্যান-রিকশাচালক, নৌকার মাঝি ও চা-দোকনিদের মধ্যে থানা পুলিশের উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এনায়েতপুর প্রেসক্লাব চত্বরে ৬০টি হতদরিদ্র পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবণ, আলু ও সাবান বিতরণ করেন থানার ওসি মোলস্না মাসুদ পারভেজ। এ সময় ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ, সাংবাদিক রফিক মোলস্না, মুক্তার হাসান, থানার উপপরিদর্শক আনন্দ কুমার মোহন্ত, জিয়াউল হক ও এএসআই শারমিন উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95052 and publish = 1 order by id desc limit 3' at line 1