logo
শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি   ০৮ এপ্রিল ২০২০, ০০:০০  

ঝুঁকি নিয়ে কাজ করছেন বদলগাছীর গণমাধ্যমকর্মীরা

নওগাঁর বদলগাছীতে জীবনে ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করছেন সংবাদকর্মীরা। করোনাভাইরাস থেকে বাঁচতে তাদের নেই কোনো সুরক্ষা পোশাক। করোনাভাইরাস ছোঁয়াচে, তাই ব্যক্তি থেকে ব্যক্তি এ রোগ ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে।

এরইমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে বেশ কিছু মানুষের মৃতু্য হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে জনগণকে ঘর থেকে বাইরে না যাওয়ার জন্য বলা হচ্ছে। সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। কিন্তু দেশের অন্যান্য অঞ্চলের মতো বদলগাছীর সংবাদকর্মীদেরও পেশাগত কারণে বাইরে যেতে হচ্ছে। কথা বলতে হচ্ছে সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের সঙ্গে। কিন্তু তাদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা হয়নি কোনো পক্ষ থেকেই। বাধ্য হয়েই সংবাদকর্মীরা বিনা নিরাপত্তা সরঞ্জাম ছাড়াই সংবাদ সংগ্রহ করছেন।

বদলগাছী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাফিজার রহমান বলেন, বদলগাছীতে দেশের কয়েকটি টিভি চ্যানেলসহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার প্রায় ১২-১৫ জন সংবাদকর্মী আছেন। করোনা পরিস্থিতির মধ্যেও তারা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি সংবাদকর্মীদের সুরক্ষায় পিপিই সরবরাহ করার দাবি জানান।

বদলগাছী প্রেসক্লাবের সভাপতি ওয়াজেদ আলী বলেন, সংবাদকর্মীরা সবসময় অবহেলার শিকার। তিনি সংবাদকর্মীদের পিপিই সরবরাহ করতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

ইউএনও মুহা. আবু তাহির বলেন, অনেক চেষ্টা করে ১৬টি পিপিই পাওয়া গেছে, যা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে দেওয়া হয়েছে। তবে ব্যক্তিগত উদ্যোগে হলেও সাংবাদিকদের দেওয়ার চেষ্টা চলছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে