logo
শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৯ মে ২০২০, ০০:০০  

মধ্য আফ্রিকান রিপাবলিকগামীদের বিমানবাহিনী প্রধানের ব্রিফিং

মধ্য আফ্রিকান রিপাবলিকগামীদের বিমানবাহিনী প্রধানের ব্রিফিং
বাংলাদেশ বিমানবাহিনী মধ্য আফ্রিকান রিপাবলিকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো নাইটভিশন প্রযুক্তিসমৃদ্ধ এবং সমরাস্ত্র ব্যবহার উপযোগী ৩টি এম আই-১৭১ হেলিকপ্টারসহ একটি কন্টিনজেন্ট পাঠিয়েছে। বিমানবাহিনীর সর্বমোট ১২৫ জন সদস্য মধ্য আফ্রিকায় যাচ্ছেন।

উলেস্নখ্য, জাতিসংঘে স্থায়ী মিশন নিউইয়র্কের সহযোগিতায় এই প্রথমবারের মতো বাংলাদেশ বিমানের একটি ভাড়া করা বিমানে বাংলাদেশি শান্তিরক্ষীরা জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে গমন করলেন।

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বৃহস্পতিবার বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বাশার-এ মধ্য আফ্রিকান রিপাবলিকগামী কন্টিনজেন্টেরের সদস্যদের উদ্দেশে মূল্যবান বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমানবাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান। পরে তিনি মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঢাকাস্থ এয়ার অফিসারগণ এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইএসপিআর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে