logo
বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০১ জুলাই ২০২০, ০০:০০  

জাফরুলস্নাহর শারীরিক অবস্থার অবনতি

জাফরুলস্নাহর শারীরিক অবস্থার অবনতি
ডা. জাফরুলস্নাহ চৌধুরী
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুলস্নাহ চৌধুরীর শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে। তিনি করোনাভাইরাস-পরবর্তী সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন। স্বরযন্ত্রে (কণ্ঠনালি) প্রদাহের কারণে বর্তমানে কথা বলা নিষেধ রয়েছে তার। পাশাপাশি গণস্বাস্থ্য উদ্ভাবিত জিআর কোভিড-১৯র্ যাপিড এন্টিবডি কিট নিবন্ধন না পাওয়ায় তিনি খুবই বিষণ্ন।

মঙ্গলবার বিকালে গণস্বাস্থ্য কেন্দ্রের জি আর কোভিড-১৯র্ যাপিড ডট বস্নট কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উলস্নাহ খোন্দকার এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

এর আগে, গত ২৫ মে ডা. জাফরুলস্নাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তবে গত ১৩ মে তিনি করোনামুক্ত হন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ জুন জানা যায়, তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ হয়েছে। এ জন্য তাকে অক্সিজেন ও অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছিল। টানা বেশ কয়েকদিন অক্সিজেনেই ছিলেন তিনি। এরপরই ক্রমেই তার শারীরিক অবস্থার উন্নতি হলেও এখন আবার অবনতি হয়েছে।

বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, 'ডা. জাফরুলস্নাহ চৌধুরী কোভিড-১৯ পরবর্তী সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন। সপ্তাহে ৩ বার ডায়ালাইসিস নির্ভর কিডনি রোগী হিসেবে দীর্ঘ একমাস রোগ ভোগের কারণে শরীর খুবই দুর্বল। স্বরযন্ত্রে প্রদাহের কারণে বর্তমানে কথা বলা নিষেধ। আলস্নাহর রহমত, এ দেশের হাজারও মানুষের দোয়া এবং সীমাহীন মানসিক দৃঢ়তায় তিনি রোগের সঙ্গে লড়ে যাচ্ছেন।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে