শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ময়ূর-২ লঞ্চের দুই ইঞ্জিনচালক গ্রেপ্তার

যাযাদি রিপোর্ট
  ১৬ জুলাই ২০২০, ০০:০০

ঢাকার সদরঘাটে মর্নিং বার্ড লঞ্চ ডুবিতে ৩৪ জনের প্রাণহানির মামলায় ময়ূর-২ লঞ্চের দুই ইঞ্জিনচালককে গ্রেপ্তার করেছে নৌ-পুলিশ। তারা হলেন- শিপন হাওলাদার ও শাকিল হোসেন।

নৌ-পুলিশের সুপার (ঢাকা অঞ্চল) মো. ফরিদুল ইসলাম বলেন, বুধবার সকাল পৌনে ১১টার দিকে পুরান ঢাকার সূত্রাপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এনিয়ে এজাহারনামীয় চারজনসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে নৌ-পুলিশ ওর্ যাব।

শিপন ও শাকিলের আগে গ্রেপ্তার হয়েছেন ময়ূর লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, মাস্টার আবুল বাশার ও সুপারভাইজার আব্দুস সালাম।

পুলিশ কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, এজাহারের আসামিদের মধ্যে মাস্টার জাকির, গ্রিজার হৃদয় ও সুকানি নাসির মৃধা এখনও পলাতক রয়েছেন। তাদেরকে ধরতে অভিযান অব্যাহত আছে।

গত ২৯ জুন সদরঘাট বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড নামে লঞ্চটি ?ডুবে গেলে ৩৪ জনের প্রাণহানি ঘটে।

পরে নৌ-পুলিশের এসআই শামছুল আলম বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন। এতে অবহেলাজনিত মৃতু্য ঘটানোর অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে। এই ঘটনায় নৌ-পরিবহণ মন্ত্রণালয় ও বিআইডবিস্নউটিএ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উভয় তদন্ত কমিটি বিশ দফা সুপারিশ ও নয়টি মতামত দিয়েছে এবং ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড ডুবে গেছেন বলে উলেস্নখ করেছে।

নৌ-প্রতিমন্ত্রী দুর্ঘটনার পর সিসিটিভির ফুটেজ দেখে বলেছিলেন, এটি একটি হত্যাকান্ড।

যদি তদন্তে প্রমাণ হয় তাহলে 'অবহেলাজনিত' অভিযোগে যে মামলা হয়েছে সেই মামলা 'হত্যাকান্ড' হিসেবে পরিণত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<106031 and publish = 1 order by id desc limit 3' at line 1