বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ আগস্ট ২০২০, ০০:০০
সেই ভুট্টা খেত

করোনার বিদায়ে

অভিনব আর্জি

যাযাদি ডেস্ক

এবার নিস্তার চাই। আর পারা যাচ্ছে না। বিশ্বের প্রতিটি মানুষের মনে এখন যেন একটাই প্রশ্ন, কবে করোনার প্রকোপ কমবে! কবে পৃথিবী আবার আগের মতো স্বাভাবিক হবে! কারও কাছে এই প্রশ্নের উত্তর নেই। করোনা বিদায় নেওয়ার নাম-গন্ধ নেই।

তাই যুক্তরাষ্ট্রের মিশিগানের মানুষ এবার অদৃষ্টের কাছে আর্জি জানালেন। তাও অভিনব ভঙ্গিতে। ১৩ একর ভুট্টার ক্ষেতের উপর তারা লিখলেন, কোভিড এবার চলে যাও। তাদের সেই কাতর আর্জি অদৃষ্টের কাছে পৌঁছাবে কি না জানা নেই। এমন আর্জিতে আদতে কোনো লাভ হবে কি না তাও কেউ জানে না। তবুও তাদের এই কাতর আবেদনে অনেকের মন খারাপ হয়েছে। আসলে বিশ্বজুড়ে সবার মানসিক অবস্থাই তো এখন একই। বহু মানুষের চাওয়া তো এখন একই। করোনা যেন চলে যায়। সেই খামারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার পর ভাইরাল হয়েছে।

পানিতে ডুবে দুই

শিশুর মৃতু্য

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় পানিতে ডুবে নোহা (৪) ও আসমা (৮) নামে দুই শিশুর মৃতু্য হয়েছে। শুক্রবার বিকালে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামে ও আশুগঞ্জ উপজেলার খোলাপাড়া গ্রামে পৃথক এই ঘটনা ঘটে।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার পৌর এলাকার শান্তিবাগের মোজাম্মেল হোসেনের মেয়ে আসমা আশুগঞ্জের খোলাপাড়া গ্রামে বেড়াতে যায়। শুক্রবার বিকালে গ্রামের একটি ডোবাতে ডুবে গেলে উদ্ধার করে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপর দিকে শুক্রবার বিকালে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামের পূর্বপাড়ার সোহাগ মিয়ার মেয়ে নোহা পুকুর পাড়ে খেলা করতে গিয়ে সবার অজান্তে পানিতে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

বিদু্যৎস্পৃষ্ট হয়ে

কৃষকের মৃতু্য

যাযাদি ডেস্ক

ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর গ্রামের পূর্বপাড়ায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে মিজানুর রহমান (৩৯) নামে এক ব্যক্তির মৃতু্য হয়েছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। মিজানুর ওই গ্রামের মৃত হিয়া উদ্দিনের ছেলে। তিনি পেশায় একজন ?কৃষক।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, দুপুরে মাঠ থেকে বাড়ি ফিরে ঘরের টেবিল ফ্যান মেরামত করছিলে মিজানুর। এ সময় অসাবধানতাবশত বিদু্যতায়িত হয়ে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

ভবন থেকে পড়ে

শ্রমিকের মৃতু্য

যাযাদি রিপোর্ট

রাজধানীর বনশ্রীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে মেহেদী (২৫) নামে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ওই নির্মাণশ্রমিককে হাসপাতালে নিয়ে যাওয়া আনারুল ইসলাম জানান, তিনি বনশ্রীর স্বপ্ননীড় প্রজেক্টের নির্মাণাধীন ৯তলা ভবনে রাজমিস্ত্রির কাজ করেন। মেহেদী একই ভবনে ইলেক্ট্রিক মিস্ত্রির কাজ করতেন। শনিবার দুপুর ১২টার দিকে ৪ বা ৫ তলা থেকে তিনি নিচে পড়ে যান। মেহেদীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদশর্ক) মো. বাচ্চু মিয়া জানান, একই ভবনের আরেক নির্মাণশ্রমিক তাকে হাসপাতালে নিয়ে এসেছিলেন। ভবন থেকে পড়ে তার মৃতু্য হয়েছে বলে তিনি জানিয়েছেন। বিস্তারিত জানার জন্য সংশ্লিষ্ট থানায় ঘটনাটি অবহিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108976 and publish = 1 order by id desc limit 3' at line 1