logo
  • Thu, 20 Sep, 2018

  গাজীপুর প্রতিনিধি   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

পঁাচ দিনেও উদ্ধার হয়নি সেফ হোমের পঁাচ কিশোরী

ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনও উদ্ধার করা সম্ভব হয়নি গাজীপুর সেফ হোম থেকে পালিয়ে যাওয়া পাঁচ কিশোরীকে। গত শুক্রবার রাতে ১৭ জন সেফ হোম নিবাসী সেখান থেকে পালিয়ে যাওয়ার পরদিন ১২ জনকে উদ্ধার করা গেলেও এখনো পঁাচ নিবাসীর কোনো খবর নেই। এ ব্যাপারে ৮ সেপ্টেম্বর প্রতিষ্ঠানের হোস্টেল সুপার জোবায়দা খাতুন জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এখনও যে পাঁচ নিবাসীর সন্ধান মেলেনি তারা হলো রিয়ামনি (১৩), হাসনা হেনা সুমী (১৪), রিমা (২০) ও ১৮ বছরের অজ্ঞাত দুই বাকপ্রতিবন্ধী নারী।

এদিকে সেফ হোমের সহকারী সুপার নাজনীন ফেরদৌসী মজুমদার জানান, পালানোর ৫দিন পার হলেও ১২ সেপ্টেম্বর পযর্ন্ত পঁাচ নিবাসীর কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে এদের মধ্যে রিয়ামনি ও সুমী তাদের অভিভাবকদের কাছে ফোন করে জানিয়েছে তারা তাদের স্বামীর সঙ্গে আছে। কিন্তু কোথায় আছে তা জানায়নি।

এরা পরিবারের অমতে বাল্যবিয়ে করায় অভিভাবকদের দায়ের করা (নারী ও শিশু নিযার্তন দমন আইনে) অপহরণ মামলায় উদ্ধার হওয়া ভিকটিম হিসেবে আদালতের নিদেের্শ সেফ হোমে ছিলেন।

এছাড়া অপর ৩ জনের মধ্যে রিমার পূণর্ ঠিকানা না থাকায় এবং অপর ২ জন অজ্ঞাত বাকপ্রতিবন্ধী হওয়ায় তাদের সন্ধানলাভ করা সম্ভব হচ্ছে না। এ তিনজনই জিডি মূলে যথাক্রমে গাজীপুর, কিশোরগঞ্জ ও জামালপুর আদালত থেকে সেফ হোমে আসে।

এদিকে জয়দেবপুর থানাধীন ভোগড়া পুলিশ ক্যাম্পের সহকারী উপ পরিদশর্ক (এসআই) জাকির হোসেন জানান, নিখোঁজ কিশোরীদের উদ্ধারে চেষ্টা চলছে।

এ ঘটনায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদা ইয়াছমিনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৭ কাযির্দবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমার সময় দেয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে