বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপি নেতাকমীের্দর ধরতে পুলিশের নতুন ফঁাদ : রিজভী

যাযাদি রিপোটর্
  ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
আপডেট  : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:১৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও তার নিঃশতর্ মুক্তির দাবিতে দলটির পূবের্ঘাষিত অনশন কমর্সূচিকে ঘিরে সারাদেশে এ পযর্ন্ত দেড়শতাধিক নেতাকমীের্ক গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কাযার্লয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, আজ কেন্দ্র ঘোষিত কমর্সূচি প্রতীকী অনশনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনী ‘ব্যাপক তাÐব’ চালিয়েছে। অনশন কমর্সূচি শুরু ও শেষে রাস্তা অবরোধ করে পুলিশ বিএনপি নেতাকমীের্দর ওপর ঝঁাপিয়ে পড়ে এবং তাদের নিবির্চারে গ্রেপ্তার করে।

তিনি বলেন, বিরোধী দলকে দলনের এক নতুন ফন্দি অবলম্বন করেছে পুলিশ। বিএনপির কমর্সূচির মৌখিক অনুমতি দেয়ার পরও শান্তিপূণর্ কমর্সূচির ওপর পুলিশকে লেলিয়ে দিয়ে নেতাকমীের্দর গ্রেপ্তারের এক নতুন স্ট্র্যাটেজি অবলম্বন করেছে সরকার।

‘অনুমতির কথা শুনে নেতাকমীর্রা নিদির্ষ্ট সময়ে কমর্সূচির জন্য এক জায়গায় জড়ো হবে, আর সেই সুযোগে পুলিশ অনায়াসেই তাদের ধরতে পারবে। এটি আসলে বিএনপি নেতাকমীের্দর ধরতে পুলিশের একটি নতুন ফঁাদ’ যোগ করেন বিএনপির মুখপাত্র।

তিনি বলেন, ‘অনশন কমর্সূচির জন্য ডিএমপি অনুমতি দিলেও তারা ইঞ্জিনিয়াসর্ ইনস্টিটিউশনে আসা-যাওয়ার পথে গতিরোধ করে এখন পযর্ন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ১০৭ জনকে আটক করেছেন। এছাড়া ঢাকার বাইরে ৪৪ জনকে আটক করা হয়েছে।’

রিজভী বলেন, আওয়ামী সরকার এখন প্রান্ত বেলায়। খাদের কিনারে পতনের শঙ্কায়। সেজন্য তারা শেষ ভরসা করছে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর। কিন্তু এই ভরসায় তাদের জন্য কাল হয়ে দঁাড়াবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, খন্দকার মাসুকুর রহমান, যুবদল নেতা জাহাঙ্গীর হাওলাদার, এসএম জাহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12229 and publish = 1 order by id desc limit 3' at line 1