logo
বুধবার ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

  যাযাদি রিপোটর্   ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

নাশকতার মামলায় বিএনপির চার শতাধিক নেতাকমীর্র জামিন

বিএনপির প্রতিষ্ঠাবাষির্কীর দিন গত ১ সেপ্টেম্বর দেশের বিভিন্ন জেলায় নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের করা মামলায় দলটির এবং এর অঙ্গ-সংগঠনের চার শতাধিক নেতাকমীের্ক জামিন দিয়েছেন হাইকোটর্। বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

দলটির নেতাকমীের্দর পক্ষে করা পৃথক পৃথক জামিন আবেদন শুনানি নিয়ে হাইকোটের্র বিচারপতি হাবিবুল গণী ও বিচারপতি মো. আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন মঞ্জুরের এ আদেশ দেন।

আদালতে নেতাকমীের্দর পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার আতিকুর রহমান, ফাইয়াজ জিবরান।

জামিন পাওয়াদের মধ্যে চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, নেত্রকোনা, মানিকগঞ্জ, গাইবান্ধা, ময়মনসিংহ, যশোর, সাতক্ষীরা, ঝিনাইদহের নেতাকমীর্ রয়েছেন। পুলিশের করা মামলায় এসব জেলার বিএনপি এবং অঙ্গ-সংগঠনের সভাপতি-সম্পাদক, থানা সভাপতি-সম্পাদক রয়েছেন।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশের করা এই মামলাগুলো ভিত্তিহীন ও বায়বীয়। এ মামলাগুলোয় বিএনপি নেতাকমীের্দর বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে প্রকৃতপক্ষে ওইদিন এমন কোনো ঘটনা সংগঠিত হয়নি। আগামী জাতীয় সংসদ নিবার্চনকে সামনে রেখে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকমীের্দর হয়রানি করার অসৎ উদ্দেশে এবং এলাকা ছাড়া করার জন্য সরকার পুলিশকে দিয়ে এ মামলাগুলো করে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে