শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পুলিশ মামলা হামলার বন্যা বইয়ে দিয়েছে: রিজভী

যাযাদি রিপোটর্
  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

পুলিশ মামলা হামলার বন্যা বইয়ে দিয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামসহ সিনিয়র নেতাদের বাসায় তল্লাশির নামে তাÐব চালানো হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনের দলীয় কাযার্লয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ক্ষুদ্র জনগোষ্ঠীবিষয়ক সম্পাদক এম এ মালেক, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক নায়ক উজ্জ্বল, জাসাস সাধারণ সম্পাদক নায়ক হেলাল খান, সহ-মহিলাবিষয়ক সম্পাদক সুলতানা আহমেদসহ অনেকের বাসায় পুলিশ তল্লাশির নামে ব্যাপক তাÐব চালায়।

তিনি বলেন, মতিঝিল থানায় স্থায়ী কমিটির সদস্য মিজার্ আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, পল্টন থানার একটি মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামসহ অসংখ্য নেতাদের নামে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করা হয়েছে।

আওয়ামী সরকার ‘ভীরু’ ও ‘কাপুরুষ’ মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, ‘তাদের কোনো সাহস নেই। আছে শুধু ভয় ও শঙ্কা। যদি সাহস থাকতো তবে প্রধানমন্ত্রী পদত্যাগ করে অবাধ ও সুষ্ঠু নিবার্চনের পথ সুগম করার জন্য নিদর্লীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতেন। কিন্তু জনবিচ্ছিন্ন হওয়াতে অপরিণামদশীর্ স্বৈরাচারী আওয়ামী সরকার এখন হিতাহিত জ্ঞানশূন্য। যেকোনো মুহূতের্ পিছলে যাওয়ার ভয়ে তারা পুলিশের ওপর নিভর্র করে মামলা হামলা ও গ্রেপ্তারের শৃঙ্খলে জনগণকে বন্দি করতে সবর্শক্তি প্রয়োগ করেছে’।

তিনি আরও অভিযোগ করেন, অসাংবিধানিকভাবে কারাগারে আদালত বসিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায় চায় রাষ্ট্রপক্ষ। বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষ আদালতকে বলেছেন, ‘যেহেতু খালেদা জিয়া আদালতে আসতে চাইছেন না, তাই মামলার কাযর্ক্রম স্থগিত করে রায় ঘোষণার দিন ধাযর্ করুন। আদালতের কাযর্ক্রম শেষ করতে লিখিত আবেদনও দিয়েছে রাষ্ট্রপক্ষ। রাষ্ট্রের অবৈধ কতৃর্পক্ষ আওয়ামী সরকার চক্রান্তমূলকভাবেই খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিয়ে তাকে সাজা দিয়েছে। তা আবারও প্রমাণ করলেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা’।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-দফতর সম্পাদক মুনীর হোসেন, নিবার্হী সদস্য সাইফুল ইসলাম পটু প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12595 and publish = 1 order by id desc limit 3' at line 1