বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বাড়ির বাগানে

দুই মাথার সাপ

যাযাদি ডেস্ক

যুক্তরাষ্ট্রের ভাজিির্নয়া রাজ্যে একটি দুই মাথাওয়ালা কপারহেড সাপ পাওয়া গেছে। বৈজ্ঞানিকরা বলছেন এটা খুবই দুলর্ভ এক ঘটনা। ভাজিির্নয়া রাজ্যে একটি বাড়ির বাগানে সাপটি পাওয়া যায়।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, দুই মাথাওয়ালা সাপটি একটি বাচ্চা সাপ এবং মাত্র ইঞ্চি ছয়েক লম্বা। দুই মাথা নিয়ে জন্মানো প্রাণীকে বলা হয় বাইসেফালিক। এগুলো বেশি দিন বঁাচে না এবং এদের পক্ষে প্রাকৃতিক পরিবেশে বেঁচে থাকা খুবই কঠিন বলে সপর্ বিশেষজ্ঞ ড. জন ডি ক্লিওফার এক ফেসবুক পোস্টে মন্তব্য করেছেন। অনেক সময় এমনও হয় যে একটি মাথা অপর মাথাটিকে আক্রমণ করে।

ব্রাজিলে তিন

শিংওয়ালা গরু!

যাযাদি ডেস্ক

বিশাল এই পৃথিবীতে আশ্চযের্র কমতি নেই যেন। কখনো শোনা যায় দুই মাথাযুক্ত মানুষের কথা, কখনো বা শোনা যায় ছয় পাওয়ালা পশুর কথা। এসব ঘটনা আমাদের মনে বিস্ময় জাগায়। তেমনি একটি বিস্ময়-জাগানিয়া খবর পাওয়া গেছে ব্রাজিলে। সেখানে পাওয়া গেছে তিন শিংয়ের গরু। গরুটির ভিডিওসহ একটি প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল।

ব্রাজিলের একটি খামারের অদ্ভুত বৈশিষ্ট্যের ওই গরুর ভিডিও ইন্টারনেটে প্রকাশিত হলে অবাক হয় অনেক মানুষ। দুই শিংয়ের অন্য গরুগুলোর মধ্যে ব্যতিক্রমী গরুটি সবার নজর কাড়ে সহজেই। গরুটির তৃতীয় শিংটি আবার একেবারে কপালের মাঝখানে অবস্থিত, যা গÐারের শিংয়ের মতো মনে হয়।

বাস-ট্রাক সংঘষের্

চালক নিহত

যাযাদি ডেস্ক

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘষের্ কলিমউদ্দিন কালু (৪৫) নামে ট্রাকের চালক নিহত হয়েছেন। সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এ দুঘর্টনা ঘটে।

বনপাড়া হাইওয়ে থানার এসআই মো. শরিফুল ইসলাম জানান, বিকালে সিরাজগঞ্জ থেকে একটি ট্রাক ঈশ্বরদী যাওয়ার পথে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের আগ্রান সূতির পাড়ে এলে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী সুপার সনি পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘষর্ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালক কলিম উদ্দিন কালু মারা যান। এ ঘটনায় বাসের যাত্রীসহ পঁাচজন আহত হয়েছেন। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভতির্ করা হয়েছে।

মাছের পেট কেটে

ইয়াবা উদ্ধার

যাযাদি ডেস্ক

সিলেটে মাছের পেট কেটে ৬১৪ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৯। এ ঘটনায় আব্দুল খালিক নামে এক ইয়াবা বিক্রেতাকে আটক করা হয়েছে।

সোমবার বিকালে সিলেটের লালবাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। খালিক গোয়াইনঘাট উপজেলার সালুটিকর মিত্রিমহল এলাকার বাসিন্দা মাহমুদ আলীর ছেলে। র‌্যাব-৯ সিলেটের সিনিয়র সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিকালে লালবাজার এলাকায় অভিযান চালিয়ে মাছের পেট কেটে ৬১৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় ছদ্দবেশী ইয়াবা কারকারি মাছ বিক্রেতা খালিককে আটক করা হয়। ভারতের সীমান্তঘেঁষা জকিগঞ্জ থেকে মাছের পেটে করে ইয়াবা নিয়ে সিলেট নগরে আসেন খালিক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<14187 and publish = 1 order by id desc limit 3' at line 1