বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চঁাদপুরে মেঘনায় ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা

চঁাদপুর প্রতিনিধি
  ১৮ অক্টোবর ২০১৮, ০০:০০

চঁাদপুরে মতলব উত্তর উপজেলায় মেঘনা নদীতে ভ্রাম্যমাণ আদালতের উপর জেলেরা হামলা চালিয়েছে। এ সময় সঙ্গে থাকা পুলিশ শটর্গানের গুলি ছুড়ে নিজেদের রক্ষা করে। ঘটনায় জেলেদের ছোঁড়া পাথরের আঘাতে একজন মৎস্য কমর্কতার্ আহত হন। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার ষাটনল এলাকায় এই ঘটনা ঘটে।

মতলব উত্তর উপজেলা নিবার্হী কমর্কতার্ (ইউএনও) শারমিন আক্তার জানান, তিনি মঙ্গলবার বিকেলে নৌ ও জেলা পুলিশ এবং মৎস্য বিভাগের কমর্কতাের্দর নিয়ে মা ইলিশ রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য নদীতে যান। মেঘনা নদীর ছটাকি থেকে ষাটনল যাবার পথে বেশকিছু মাছ ধরার নৌকা তার নজরে আসে। এ সময় নিষেধাজ্ঞা না মেনে মাছ ধরার কারণ জানতে চাওয়া মাত্র সংঘবদ্ধ জেলেরা পাথর ও লগি-বৈঠা নিয়ে হামলা চালায়। এ ঘটনায় নিক্ষিপ্ত পাথরের আঘাতে মোস্তাফিজুর রহমান নামে একজন মৎস্য কমর্কতার্ আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতির্ করা হয়েছে।আহত মোস্তাফিজুর রহমান পাবনা সদর উপজেলা মৎস্য কমর্কতার্। মা ইলিশ রক্ষা কাযর্ক্রমে প্রেষণে দায়িত্ব পালন করছিলেন তিনি।

অন্যরা স্পিডবোটের খোলে গিয়ে আশ্রয় নিয়ে নিজদের আত্মরক্ষা করেন। ঘটনার প্রেক্ষিতে পুলিশ ১৮ রাউন্ড শটর্গানের গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইউএনও শারমিন আক্তার জানান, এই ঘটনার পররপই সাঁড়াশি অভিযান চালিয়ে ৮ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫টি মাছ ধরার নৌকা এবং ১ লাখ ২০ হাজার মিটার জাল জব্দ করা হয়।

মোহনপুর নৌ পুলিশ পরিদশর্ক মো. আবু তাহের জানান, অভিযান চালানোর সময় জেলেরা দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করলে আত্ম রক্ষার জন্য নিবার্হী ম্যাজিস্ট্রেট এর নিদেের্শ ১৮ রাউন্ড রাবার বুলেট ছোড়া হয়।

মতলব উত্তর উপজেলা উপজেলা মৎস্য কমর্কতার্ মো. সাখাওয়াত হোসেন বলেন, অভিযানে গেলে জেলেরা আমাদের উপর আক্রমণ করে। এতে আমাদের সহকারী মৎস্য কমর্কতার্ মোস্তাফিজুর রহমানের মুখে পাথরের ঢিলা পড়ে গুরুতর আহত হয়। তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভতির্ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18106 and publish = 1 order by id desc limit 3' at line 1