logo
  • Sat, 17 Nov, 2018

  যাযাদি রিপোটর্   ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০  

নিবার্চনের ঘণ্টা বেজে গেছে: নাসিম

জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতাদের প্রতি নিবার্চনে অংশ নেয়ার আহŸান জানিয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নিবার্চনের ঘণ্টা বেজে গেছে। গ্রামগঞ্জে ভোটের উৎসব শুরু হয়ে গেছে। জনগণ ভোট দেয়ার প্রস্তুতি নিচ্ছে। এখন আর অন্য কোনো বিকল্প ভাবার সময় নেই।

ভোটের লড়াইয়ে না এসে বিকল্প পথ খেঁাজার চিন্তা পরিত্যাগ করতে তিনি এ সময় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দের প্রতি পরামশর্ দেন।

বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনে নব-নিয়োগপ্রাপ্ত সিনিয়র স্টাফনাসের্দর চাকরিতে আনুষ্ঠানিক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, গণতন্ত্রের প্রতি যদি বিশ্বাস থাকে, জনগণের ওপরও আস্থা রাখতে হবে। ষড়যন্ত্রের পথ পরিহার করে নিবার্চনে অংশ নিয়ে জনগণকে রায় দেয়ার সুযোগ দিন। মানুষ যে রায় দেবে আমরা তা মাথা পেতে নেব। কিন্তু নিবার্চন কেন্দ্র করে চক্রান্ত করলে কোনোভাবেই সরকার তা সহ্য করবে না।

নাসির্ং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন বক্তৃতা করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে নিবার্চন করতেই হবে। এই সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে যারা বের হতে চান তারা দেশে বিশৃঙ্খলা ও অশান্তি চায়। ২০১৪ সালের নিবার্চন বজের্নর নামে নিবির্চারে জ্বালাও-পোড়াও দেখেছে বলে তাদের আজকের অবস্থানের ওপর সাধারণ মানুষের সমথর্ন নাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে সংলাপ করে দেশের ইতিহাসে রাজনৈতিক উদারতার নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি ছোট-বড় সব দলের সঙ্গে কথা বলেছেন। অত্যন্ত সৌহাদর্পূণর্ পরিবেশে সংলাপ হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা বিভাগে পদায়নকৃত নাসর্রা যোগ দেন। পাশাপাশি দেশের অন্য সাত বিভাগেও পদায়ন হওয়া নাসর্রা একই সময় চাকরিতে যোগ দেন। বাংলাদেশ পাবলিক সাভির্স কমিশনের মাধ্যমে এ বছর ৫ হাজার ৯২ জন সিনিয়র স্টাফনাসর্ নিয়োগ পান, যা বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম সংখ্যক নাসর্ নিয়োগের ঘটনা। এর আগে বতর্মান সরকারের সময়েই ২০১৬ সালে প্রায় ১০ হাজার নাসর্ সরকারি হাসপাতালগুলোতে নিয়োগ পান।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নাসের্দর চাকরি দ্বিতীয় শ্রেণির মযার্দায় উন্নীত করেছেন। তারই নিদের্শনায় গত তিন বছরে দুই দফায় প্রায় ১৫ হাজার নাসর্ নিয়োগ দিয়ে তৃণমূল পযার্য় পযর্ন্ত হাসপাতালগুলোর নাসর্ সংকট দূর করেছে সরকার। বতর্মান সরকারই দেশের ইতিহাসে বৃহত্তম সংখ্যক ৬ সহস্রাধিক চিকিৎসক নিয়োগ দিয়েছে। আরও ৬ হাজার চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া প্রায় চূড়ান্ত পযাের্য়। স্বাস্থ্য অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি চিকিৎসক ও নাসর্ নিয়োগ দিয়ে জনগণের স্বাস্থ্যমান উন্নয়নে সাফল্য অজর্ন করে সরকার বিশ্বব্যাপী দৃষ্টান্ত স্থাপন করেছে।

নবনিয়োগপ্রাপ্ত নাসের্দর উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আন্তরিকতা দিয়ে রোগীর সেবা দিন। রোগী তার পাশে একজন হৃদয়বান চিকিৎসক ও মমতাময়ী নাসর্ পেলে মানসিকভাবে চাঙা থাকে। তাই আপনারা রোগীদেরকে নিকট স্বজন মনে করে সবোর্ত্তম সেবায় নিয়োজিত থাকবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে