শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার আগে থেকেই জয় ঘোষণা করে রেখেছে: সাকি

যাযাদি রিপোটর্
  ১১ নভেম্বর ২০১৮, ০০:০০

আসন্ন জাতীয় সংসদ নিবার্চনের তফসিলকে একতরফা উল্লেখ করেছেন বাম গণতান্তিক জোটের অন্যতম নেতা জোনায়েদ সাকি। তফসিল বাতিল করে সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে ফের তফসিল ঘোষণার দাবি জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে বাম গণতান্ত্রিক জোটের সংলাপকে মূল্যহীন ও ব্যথর্ বলেও দাবি করেন বাম জোটের এ নেতা।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে নিবার্চনী তফসিল বাতিলের দাবিতে বাম গণতান্ত্রিক জোট আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন সাকি।

একাদশ সংসদ নিবার্চনে সরকার আগে থেকেই তাদের জয় ঘোষণা করে রেখেছে মন্তব্য করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আওয়ামী লীগের এই দখলদারিত্বের নিবার্চনের বিরুদ্ধে আমরা দীঘির্দন ধরে আন্দোলন করে আসছি। বিরোধী দলীয় রাজনৈতিক দলগুলো আন্দোলন চালিয়ে আসছে। সরকার একদিকে বলছে তারা সুষ্ঠু নিবার্চন দেবে অন্যদিকে তারা আগে থেকেই তাদের জয় ঘোষণা করে রেখেছে। তাদের জয় লাভের নিবার্চন অনুষ্ঠিত হয়েছে বলে তারা ঘোষণা দেবে। আর সেটাকে আমাদের সুষ্ঠু নিবার্চন হিসেবে সাটিির্ফকেট দিতে হবে। এই হচ্ছে বতর্মান সরকার। এই দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নিবার্চন হতে পারে না।

তিনি আরও বলেন, আমরা বলেছিলাম এই দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নিবার্চন হতে পারে না। আজকে তারা বারবার সংবিধানের দোহাই দেয়। জনগণের জন্য যা কিছু দরকার তার সবকিছুই সংবিধানের মাধ্যমে করা যায়। সংবিধান সংসদের একটি পরিপূরক ব্যাপার।

সংবিধানের দোহাই দিয়ে সুষ্ঠু নিবার্চনের আয়োজন না করলে জনগণ আওয়ামী লীগকে স্বৈরাচারী শাসকের ইতিহাসে স্থান দেবে বলেও মন্তব্য করেন জোনায়েদ সাকি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22020 and publish = 1 order by id desc limit 3' at line 1