বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
মনোনয়ন ফরম বিক্রি

দ্বিতীয় দিনেও উৎসবমুখর নয়াপল্টন

তফসিল পিছিয়ে যাওয়ায় বিএনপি তাদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার সময় দুইদিন বাড়িয়ে ১৫ ও ১৬ নভেম্বর পযর্ন্ত বাড়ানো হয়েছে
যাযাদি রিপোটর্
  ১৪ নভেম্বর ২০১৮, ০০:০০

দলীয় মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনেও বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কাযার্লয়ে ঘিরে ছিল উৎসবের আমেজ। মঙ্গলবার দিনভর দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকমীর্রা দলে দলে নয়াপল্টন কাযার্লয়ে ভিড় করেন। মনোনয়নপ্রত্যাশীরা ব্যান্ড পাটির্, বাদ্যযন্ত্র বাজিয়ে মিছিল নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ¯েøাগানে ¯েøাগানে মুখরিত ছিল নয়াপল্টন এলাকা। এসময় মনোনয়নপ্রত্যাশীরা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিভিন্ন ধরনের ¯েøাগান দেন।

বিএনপির নেতাকমীের্দর উপচেপড়া ভিড় নাইট এঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় ছাড়িয়ে যায়। নেতাকমীের্দর ভিড়ের কারণে সকাল থেকেই নয়াপল্টনের সড়কে কাযর্ত যান চলাচল বন্ধ হয়ে যায়। নয়াপল্টন কেন্দ্রীয় কাযার্লয়ের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। তফসিল পিছিয়ে যাওয়ায় বিএনপি তাদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার সময় দুইদিন বাড়িয়ে ১৫ ও ১৬ নভেম্বর পযর্ন্ত বাড়ানো হয়েছে। সোমবার মনোনয়নপত্র বিক্রির প্রথমদিনে ১৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

এদিকে বিপুলসংখ্যক নেতাকমীর্ ও সমথর্কদের নিয়ে সুনামগঞ্জ-১ আসনে (ধমর্পাশা, তাহেরপুর, জামালগঞ্জ) বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন ডা. রফিকুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-৮ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান, পটুয়াখালী-২ আসনে বিএনপির সহ-দপ্তর সম্পাদক মনির হোসেন, ঢাকা-৬ আসনে হাজী লিটন, ঢাকা-৪ আসনে তানবীর আহমেদ রবিন, ঢাকা-৪ ও ৫ আসনে সালাহউদ্দিন আহমেদ, মৌলভীবাজার-১ আসনে দারাদ আহমেদ, কুমিল্লা ৬ ও ১০ আসনে চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ঢাকা ১৪ ও ১৬ আসনে বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক সাবেক ফুটবলার আমিনুল ইসলাম, চট্টগ্রাম-১৫ আসনে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রচার সম্পাদক নাজমুল মোস্তফা আমিন, ঢাকা-৬ আসনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া দিনভর দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিএনপির নেতাকমীর্রা দল বেঁধে নয়াপল্টন কেন্দ্রীয় কাযার্লয় থেকে নিজ নিজ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। কেউ কেউ প্রতিনিধি পাঠিয়েও দলের মনোনয়ন ফরম কিনছেন। নয়াপল্টন কেন্দ্রীয় কাযার্লয়ে মনোনয়ন ফরম বিক্রির জন্য বিভাগওয়ারি বুথ খোলা হয়েছে। এসব বুথ থেকে মনোনয়নপ্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। পঁাচ হাজার টাকা জমা দিয়ে মনোনয়ন সংগ্রহ করা যাচ্ছে। প্রতিটি মনোনয়নপত্র জমা দেয়ার সময় অফেরতযোগ্য আরও ২৫ হাজার টাকা জমা দিতে হবে।

মনোনয়ন ফরম সংগ্রহ করে সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা. রফিকুল ইসলাম চৌধুরী যায়যায়দিনকে বলেন, আন্দোলনের অংশ হিসেবেই তারা নিবার্চনে অংশগ্রহণ করছেন। সুষ্ঠু নিবার্চন হলে সুনামগঞ্জ-১ আসনে তার জয় সুনিশ্চিত। বিগত দিনের আন্দোলন সংগ্রামে ভ‚মিকা মূল্যায়ন করে দল তাকেই এ আসনে মনোনয়ন দেবে এটা তার বিশ্বাস। এখনো ভোটের কোনো পরিবেশ সৃষ্টি হয়নি দাবি করে তিনি বলেন, তাদের নেতাকমীর্রা কেউ বাড়িতে থাকতে পারছেন না। প্রত্যেক নেতাকমীর্র নামে গায়েবি মামলা দেয়া হয়েছে। এভাবে সুষ্ঠু ভোট হয় কী করে?

ঢাকা-৬ আসনের মনোনয়নপ্রত্যাশী কাজী আবুল বাশার বলেন, তারা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনের অংশ হিসেবে এই নিবার্চনে অংশ নিচ্ছেন। তবে শেষ পযর্ন্ত নিবার্চনে অংশ নেয়া সম্ভব হবে কিনা সেটা নিভর্র করবে সরকার ও নিবার্চন কমিশনের আচরণ এবং তাদের দলের হাইকমান্ডের সিদ্ধান্তের ওপর। দলীয় যে কোনো সিদ্ধান্ত মেনে নেয়ার জন্য প্রস্তুত আছেন।

চট্টগ্রাম ১৫ আসনের বিএনপির মনোনয়নপ্রত্যাশী নাজমুল মোস্তফা আমিন বলেন, সাতকানিয়া-লোহাগড়া মূলত বিএনপির আসন। অতীতে দু’বার এ আসনে বিএনপির প্রাথীর্ জয়ী হয়েছেন। বিএনপি এ আসনে সাংগঠনিকভাবে খুবই শক্তিশালী। আশা করেন, বিগত ১০ বছরে যে ত্যাগ-তীতিক্ষা করেছি, দল সেটার মূল্যায়ন করবে। মনোনয়ন দেয়া হলে জয় শতভাগ নিশ্চিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22441 and publish = 1 order by id desc limit 3' at line 1