বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মনোনয়নপ্রত্যাশীদের অন্য অ্যাপে সাক্ষাৎকার নিয়েছেন তারেক

যাযাদি রিপোটর্
  ২১ নভেম্বর ২০১৮, ০০:০০

একাদশ জাতীয় সংসদ নিবার্চনে দলীয় প্রাথীর্ চ‚ড়ান্ত করতে টানা তৃতীয় দিনের মতো মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছে বিএনপির পালাের্মন্টারি বোডর্। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়। স্কাইপ অ্যাপ বন্ধ থাকলেও বিকল্প ব্যবস্থায় এদিনও ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ ছাড়াও মনোনয়ন বোডের্ বিএনপির মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আবদুল মঈন খান, গয়েশ্বরচন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। এ ছাড়াও মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট জেলা ও মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠিনক সম্পাদকরা।

জানা গেছে, ফেনী জেলার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়ার মাধ্যমে চট্টগ্রাম বিভাগের প্রাথীের্দর সাক্ষাৎকার কাযর্ক্রম শুরু হয়। সকাল নয়টা থেকে দুপুর দেড়টা পযর্ন্ত চট্টগ্রাম বিভাগের আট জেলার ৩৬টি সংসদীয় আসনের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়েছে। পরে এক ঘণ্টার বিরতি দিয়ে বেলা দুইটা থেকে রাত পযর্ন্ত কুমিল্লা বিভাগের তিন জেলার ২২টি সংসদীয় আসন ও সিলেট বিভাগের চার জেলার ১৯টি সংসদীয় আসনের ৬শ’ মনোনয়নপ্রত্যাশীর সাক্ষাৎকার গ্রহণ করেছে বিএনপির পালাের্মন্টারি বোডর্।

সাক্ষাৎকার শেষে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি যায়যায়দিনকে বলেন, স্কাইপ বন্ধ, তবে অন্য অ্যাপের মাধ্যমে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছেন।

চট্টগ্রাম-৮ আসন থেকে দলীয় মনোনয়নের জন্য পালাের্মন্টারি বোডের্ সাক্ষাৎকার দিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। সাক্ষাৎকার শেষে তিনি যায়যায়দিনকে বলেন, আগামী নিবার্চন খুবই গুরুত্বপূণর্। প্রতিক‚ল পরিবেশে আমাদের সেই নিবার্চনে বিজয় নিশ্চিত করতে সবোর্চ্চ ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে ফলাফল ঘোষণা না হওয়া পযর্ন্ত ভোটকেন্দ্র পাহারা দেয়ার মানসিকতা নিয়ে ভোটের লড়াইয়ে নামতে হবে। দলের পক্ষ থেকেও আমাদের সেই ধরনের নিদের্শনা দেয়া হয়েছে।

ফেনী-৩ আসন থেকে বিএনপির মনোনয়নের জন্য সাক্ষাৎকার দিয়েছেন বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি। সাক্ষাৎকার শেষে গণমাধ্যমকে তিনি বলেন, তারেক রহমান অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে কথা বলছেন।

ফেনী-১ আসনের মনোনয়নপ্রত্যাশী মিনার চৌধুরী বলেন, তারেক রহমান বড় স্ক্রিনে আমাদের দিকনিদের্শনা দিচ্ছেন। তিনি সাবির্ক বিষয় পযের্বক্ষণ করছেন।

তারেক রহমানের কোন ধরনের নিদের্শনা ছিল জানতে চাইলে মিনার চৌধুরী বলেন, তার নিদের্শনা ছিল মনোনয়ন বোডের্ যে সিদ্ধান্ত হবে তা যেন মেনে চলি এবং ধানের শীষকে বিজয়ী করতে সবোর্চ্চ ত্যাগ স্বীকার করি।

ফেনী-৩ আসনের আরেক মনোনয়নপ্রত্যাশী শাহানা আক্তার শানু বলেন, বড় স্ক্রিনে তারেক রহমান ছিলেন। তিনি কীভাবে সংযুক্ত হয়েছেন তা আমার জানা নেই। তবে আছেন, দিকনিদের্শনা দিচ্ছেন।

ফেনী-১ আসনের মনোনয়নপ্রত্যাশী ড. শাহরিয়ার বলেন, আন্দোলনের অংশহিসেবে আমরা আগামী নিবার্চনে অংশ নিচ্ছি। তৃণমূলকে ঐক্যবদ্ধভাবে এই নিবার্চন করতে হবে। দল যাকে মনোনয়ন দেবে তার জন্য সবাইকে কাজ করতে হবে।

ফেনী আসন থেকে বেগম খালেদা জিয়ার মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে শাহরিয়ার বলেন, ম্যাডাম নিবার্চন করলে আমি নিবার্চন করব না। তিনি নিবার্চন না করলে আমি ফেনী-১ আসন থেকে নিবার্চন করব।

বিএনপির পালাের্মন্টারি বোডর্ সূত্র জানায়, যে সব প্রাথীর্ বা মনোনয়নপ্রত্যাশী কারাগারে অথবা প্রবাসে রয়েছেন তাদের পক্ষ থেকে মনোনীত প্রতিনিধির সাক্ষাৎকার গ্রহণ করা হচ্ছে। সূচি অনুযায়ী আজ (বুধবার) ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে। আর এর মাধ্যমে বিএনপি ৩০০ সংসদীয় আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার পবর্ শেষ হবে। পরবতীর্কালে যাচাই-বাছাই ও ২০ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের শরীকদলগুলোর সঙ্গে আলোচনা করে বিএনপি তাদের দলীয় প্রাথীের্দর মনোনয়ন চ‚ড়ান্ত করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<23492 and publish = 1 order by id desc limit 3' at line 1