logo
শনিবার ১৫ ডিসেম্বর, ২০১৮, ১ পৌষ ১৪২৫

  যাযাদি ডেস্ক   ০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০  

বছরে ৪ কোটি ৮৪ লাখ টাকা আয় মাশরাফির

বছরে ৪ কোটি ৮৪ লাখ  টাকা আয় মাশরাফির
মাশরাফি বিন মুতর্জা
জাতীয় ক্রিকেট দলের ওয়ান ডে সফল অধিনায়ক মাশরাফি বিন মুতর্জা বছরে আয় করেন চার কোটি ৮৪ লাখ ৪৮ হাজার ৭০০ টাকা। নিবার্চনী হলফনামায় এমনটিই উল্লেখ করেছেন তিনি।

এর মধ্যে কৃষিখাতে তিনি বছরে আয় করেন পঁাচ লাখ ২০ হাজার টাকা, ব্যবসা থেকে সাত লাখ ২০ হাজার টাকা, চাকরি থেকে তিন কোটি ১৭ লাখ চার হাজার টাকা এবং অন্যান্য খাতে মাশরাফির বাষির্ক আয় এক কোটি ৫৫ লাখ চার হাজার ৭০০ টাকা।

এরই মধ্যে কেন্দ্র থেকে নড়াইল-২ আসনের নৌকার টিকিট পেয়েছেন মাশরাফি। এ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নিবার্চন করবেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল পিপলস পাটির্র (এনপিপির) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ডক্টর ফরিদুজ্জামান ফরহাদ অথবা নড়াইল-২ আসনের সাবেক এমপি মরহুম শরীফ খসরুজ্জামানের ছেলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী।

নড়াইল সদর আসন (নড়াইল-২) নড়াইল পৌরসভা, সদর উপজেলার আটটি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। লোহাগড়া উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ৭৯ হাজার ৩৪৭, নড়াইল সদর উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ৩৮ হাজার ৪৩৫।

জেলা নিবার্চন অফিসের অফিস সহকারী নওশের আলী জানান, এ আসনে বতর্মানে মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৭ হাজার ৭৮২। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৭ হাজার ১০৫ জন এবং নারী ভোটার রয়েছে এক লাখ ৬০ হাজার ৬৭৭ জন।

জাতীয় সংসদ নিবার্চনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ১৯৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নিবার্চনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে ২০১৪ সালে আওয়ামী লীগের নৌকা নিয়ে জয়লাভ করেন ওয়াকার্সর্ পাটির্র নেতা বতর্মান সংসদ শেখ হাফিজুর রহমান। আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পাটির্ এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নিবার্চনে বিএনপি জয়লাভ করে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে