logo
শনিবার ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

  যাযাদি রিপোটর্   ১৩ জানুয়ারি ২০১৯, ০০:০০  

হারের বেদনা ভুলতে ভোট নিয়ে প্রশ্ন: ওবায়দুল কাদের

হারের বেদনা ভুলতে ভোট নিয়ে প্রশ্ন: ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শনিবার ঢাকার মানিক মিয়া এভিনিউতে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের কাযর্ক্রম পরিদশর্ন করেন Ñফোকাস বাংলা
বিএনপি যে ভোট ডাকাতির অভিযোগ তুলেছে, তার কোনো সারবত্তা নেই বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, নিবার্চনে চরম পরাজয়ের ‘বেদনা ভুলতে’ এখন ‘ভোট ডাকাতি’র কথা বলছেন বিএনপিসহ অন্য দলগুলোর নেতারা।

ভোট ডাকাতির অভিযোগ তুলে পুনঃভোটের দাবি জানিয়ে আসছে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। বাম গণতান্ত্রিক জোটও নতুন নিবার্চনের দাবি তুলেছে।

শনিবার ঢাকার মানিক মিয়া এভিনিউতে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের কাযর্ক্রম পরিদশের্নর সময় সাংবাদিকরা কাদেরের কাছে সরকারবিরোধীদের বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চান।

তিনি বলেন, এবারই প্রথম সরকার গঠনের আগে গণতান্ত্রিক দেশগুলোর সমথর্ন এবং শুভেচ্ছা আমাদের প্রধানমন্ত্রী পেয়ে গেছেন। কাজেই এ ধরনের দাবি অবান্তর, কোনো যৌক্তিকতা নেই। নিবার্চন নিয়ে দেশে-বিদেশে কোনো প্রকার বিতকর্ নেই। আন্তজাির্তক বিশ্ব থেকে কোনো প্রশ্ন তারা এখন পযর্ন্ত পাননি।

তিনি বলেন, নিবার্চন নিয়ে যারা অভিযোগ তোলেন তারা নিবার্চনে হেরে গেছেন বলেই হেরে যাওয়ার বেদনা থেকেই এসব প্রশ্ন, এসব অভিযোগ তুলছেন এবং তাদের এই অভিযোগ ধোপে টেকে না।

এবারের নিবার্চনে জনগণ ‘খুব খুশি’ হয়েছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন, চারিদিকে আপনারা জনগণের মতামত নিতে পারেন, জনগণ এই নিবার্চনে স্বতঃস্ফূতর্ভাবে ভোট দিয়েছে। জনগণের কোনো প্রশ্ন নেই, প্রশ্ন আছে শুধু বিরোধী মনের কিছু রাজনৈতিক দলের। তাদের কাছে প্রশ্ন থাকবেই। বিরোধী দলের নেতাকমীের্দর চাঙ্গা রাখতে হলে গরম কথা বলতে হবে।

নতুন নিবার্চন নিয়ে সংলাপের দাবি ‘হাস্যকর’ বলে উড়িয়ে দেন কাদের।

যেখানে ভোট নিয়ে কোনো প্রশ্ন নেই, বিতকর্ নেই, যেখানে গণতান্ত্রিক বিশ্ব উল্টো সমথর্ন

দিয়েছে, সেখানে এ ধরনের সংলাপের কোনো যৌক্তিকতা কিংবা বাস্তবতা কিংবা প্রয়োজনীয়তা এ মুহূতের্ নেই।

নিবার্চন নিয়ে সংলাপের দাবি একেবারেই হাস্যকর। আমি বলব মামা বাড়ির আবদার, এছাড়া আর কিছু নয়।

আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কাউন্সিল অক্টোবর মাসেই হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে