শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খোকার মেয়ের মামলা বিচারের জন্য বদলি

যাযাদি রিপোটর্
  ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০
সারিকা সাদেক

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মেয়ে সারিকা সাদেকের বিরুদ্ধে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুদকের মামলাটি পরবতীর্ বিচারের জন্য ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে বদলির আদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার এ মামলার তারিখ ধাযর্ ছিল। ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার মামলার চাজির্শটটি দেখলাম বলে স্বাক্ষর করে বিচারের জন্য বদলির আদেশ দেন।

এর আগে ২৬ ডিসেম্বর খোকার ছেলে ইশরাক হোসেনের বিরুদ্ধে করা মামলাটি বিচারের জন্য বদলির আদেশ দেন একই আদালত।

৬ ডিসেম্বর ইশরাক হোসেন ও সারিকা সাদেকের বিরুদ্ধে পৃথক দুই মামলায় দুটি চাজির্শট দাখিল করেন তদন্ত কমর্কতার্ দুদকের উপপরিচালক জাহাঙ্গীর হোসেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন ও তার মেয়ে সারিকা সাদেকের নিজে এবং তাদের ওপর নিভর্রশীল ব্যক্তিবগের্র সম্পদের বিবরণী দুদকে দাখিলের নোটিশ দেয়া হয়। একই বছরের ৪ সেপ্টেম্বর দুদকের কনস্টেবল তালেব কমিশনের নোটিশটি জারি করতে তাদের বাসভবনে যান। কিন্তু ইশরাক হোসেন ও সারিকা সাদেক সেখানে উপস্থিত না থাকায় উপস্থিত চারজনের (সাক্ষী) সামনে বাসভবনের নিচতলায় প্রবেশ পথের বাম পাশে দেয়ালে স্কচটেপ দিয়ে ঝুলিয়ে নোটিশটি জারি করেন।

দুদকের দেয়া সাত কাযির্দবসের মধ্যে ইশরাক হোসেন ও সারিকা সাদেক তাদের সম্পদের হিসাব নিধাির্রত ফরমে দাখিল করেননি।

এ ঘটনায় ২০১০ সালের ২৯ আগস্ট রাজধানীর রমনা থানায় সারিকা সাদেকের বিরুদ্ধে মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম। পরদিন একই অভিযোগে একই থানায় ইশরাকের বিরুদ্ধে মামলাটি করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32685 and publish = 1 order by id desc limit 3' at line 1