শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেলায় বিক্রি বেড়েছে ক্রোকারিজ পণ্যের

যাযাদি রিপোটর্
  ১৯ জানুয়ারি ২০১৯, ০০:০০
সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলায় ছিল ক্রেতা-দশর্নাথীের্দর উপচে পড়া ভিড়। নারী ক্রেতাদের পছন্দের তালিকায় ছিল গৃহস্থালি ও ক্রোকারিজ পণ্য Ñযাযাদি

ঢাকা আন্তজাির্তক বাণিজ্যমেলায় বিক্রি বেড়েছে ক্রোকারিজ পণ্যের। পণ্যভেদে বিভিন্ন স্টলে চলছে ১৫ থেকে ৩০ শতাংশ পযর্ন্ত ডিসকাউন্ট। অন্যদিকে সাপ্তাহিক ছুটির দিনে দশর্নাথীর্ বেশি হওয়ায় হিমশিম খেতে হয়েছে বিক্রেতাদের।

শুক্রবার সকাল থেকেই বাণিজ্যমেলার বিভিন্ন স্টলে ছিল উপচেপড়া ভিড়। মেলার প্রথমদিকে ক্রোকারিজ পণ্য তেমন বিক্রি না হলেও গত দুই দিন ধরে বেড়েছে বিক্রি। বিক্রেতারা বলছেন, বিশেষ অফার আর ডিসকাউন্ট দেয়ায় ক্রেতারা তাদের পছন্দের পণ্য কিনতে ভিড় করছেন।

মেলায় পণ্যভেদে ১৫ থেকে ৩০ শতাংশ পযর্ন্ত ছাড়ে পণ্য বিক্রি করছে বাজেট বাজার, মিয়াকো কমেট, টপটেন ফর এম্পোরিয়াম, কিয়াম, আরএফএল, মিয়াকো, মিয়া ট্রেড ইন্টারন্যাশনাল, কানিজ এন্টারপ্রাইজ। এসব স্টলে আছে বিশেষ অফার।

সাবিহা নামে এক ক্রেতা বলেন, পরিবারের কিছু প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে মেলায় এসেছেন। মেলায় বিশেষ অফার থাকায় এখানে আসা। কিনতে যখন হবে ছাড়ে কেনাই ভালো!

শরিফা নামে আরেক ক্রেতা বলেন, গত কয়েক দিন ধরে মেলায় আসার চিন্তা করেও আসতে পারেননি। ছুটির দিনে ঘুরতে আসার পাশাপাশি কিছু পণ্য কেনা হচ্ছে।

টপটেন ফর অ্যাম্পোরিয়ামের বিক্রয় প্রতিনিধি কাজল বলেন, গত দুই দিন ধরে বিক্রি কিছুটা বেড়েছে। এভাবে চললে লাভের আশা করা যায়। না হলে স্টল ভাড়া উঠবে না। পণ্যভেদে ৩০ শতাংশ পযর্ন্ত ছাড় দেয়া হচ্ছে। এ ছাড় মেলার শেষ দিন পযর্ন্ত থাকবে।

মাসব্যাপী বাণিজ্য মেলার পদার্ নামবে আগামী ৮ ফেব্রæয়ারি। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পযর্ন্ত খোলা থাকছে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নিধার্রণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরঁা ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরঁাসহ অন্যান্য স্টল ৪১২টি।

বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জামাির্ন, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32829 and publish = 1 order by id desc limit 3' at line 1