শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০

৬ বছরেই দক্ষ

হেয়ার ড্রেসার

যাযাদি ডেস্ক

ছয় বছর বয়সে ক’টা কাজ ঠিকমতো করতে পারে শিশুরা? অথচ জিয়াং হংকিকে দেখুন। চীনের এই শিশু এর মধ্যেই হেয়ার ড্রেসিংয়ের চোখ ধঁাধানো দক্ষতায় সবাইকে তাক লাগিয়ে দিছে।

জানা যায়, পেশাগতভাবে জিয়াংয়ের বাবা-মাও সেলুন কমীর্। তাই জন্ম থেকেই সেলুনের পরিবেশেই বড় হয়েছে সে। সেখান থেকেই এই অসাধারণ দক্ষতা অজর্ন করতে পেরেছে জিয়াং। চুল স্ট্রেট বা ট্রিম করা অথবা বেøা-আউট দেয়া এখন তার কাছে নিতান্তই ‘বঁা হাতের খেল’। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে জিয়াং হংকির একটি ভিডিও। সেই ভিডিও জিয়াংকে দেখা যাচ্ছে অসাধারণ দক্ষতায় একজন নারীর চুল কাটতে। মাত্র ছয় বছর বয়সেই রীতিমতো পাকা হেয়ার ড্রেসারের মতো মন দিয়ে নিজের কাজ করে চলেছে সে। সূত্র : আনন্দবাজার

অজ্ঞাত ব্যক্তির

মরদেহ উদ্ধার

যাযাদি রিপোটর্

রাজধানীর যাত্রাবাড়ীর মৃধাবাড়ী এলাকার একটি ঝোপ থেকে সোমবার বিকাল ৩টার দিকে অজ্ঞাতপরিচয় (৪০) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে এটি হত্যা নাকি অন্য কোনোভাবে মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের আগে বলা যাচ্ছে না। মরদেহে পচন ধরেছে।

যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী জানান, যাত্রাবাড়ী মৃধাবাড়ী এলাকার একটি ঝোপ থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, বেশ কয়েকদিন আগে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের (মিটফোডর্ হাসপাতাল) মগের্ পাঠানো হয়েছে।

বাসের ধাক্কায়

তরুণী নিহত

যাযাদি ডেস্ক

চট্টগ্রামের রাউজানে উপজেলা পরিষদ ভবনের সামনের সড়কে সোমবার সকালে বাসের ধাক্কায় রেশমা আকতার নামে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষাথীর্ নিহত হয়েছেন। রেশমা উপজেলার ডাবুয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়াডের্র মো. মনির হোসেনের মেয়ে।

রাউজান থানা পুলিশের ওসি মো. কেপায়েত উল্লাহ জানান, রেশমা মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে বিউটিফিকেশন কোসের্ অংশ নিতে উপজেলা পরিষদে যাচ্ছিলেন। এ সময় যাত্রীবাহী একটি বাসের ধাক্কায় গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা রেশমাকে উদ্ধার করে পাশের গহিরা জে কে মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মেশিনের আঘাতে

শ্রমিকের মৃত্যু

যাযাদি ডেস্ক

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নবীগঞ্জে জামাল জুট মিলে সোমবার দুপুরে কাজ করার সময় মেশিনের আঘাতে মুহাম্মদ আলী (৪০) নামে শ্রমিকের মৃত্যু হয়েছে। আলী শরিয়তপুরের তারা বুনিয়া এলাকার মৃত কালা মিয়ার ছেলে।

স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে বন্দর উপজেলার কবিলা মোড় এলাকায় ভাড়া থাকতেন মোহাম্মদ আলী। বন্দর থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) রফিকুল ইসলাম জানান, দুপুরে প্রেস মেশিনে পাট বাইন্ডিং করার সময় দুই মেশিনের চাপে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই শ্রমিকের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33359 and publish = 1 order by id desc limit 3' at line 1