শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস চীনা রাষ্ট্রদূতের

রাজশাহী অফিস
  ২৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ^াস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। বুধবার দুপুরে নগরভবনে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশ^াস দেন।

ঝ্যাং জুয়ো রাজশাহীতে কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, নগরের ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশ দ্বারসমূহ চাইনা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

রাসিকের গণসংযোগ দপ্তর থেকে জানানো হয়, রাজশাহী পরিদশের্ন এসে বুধবার দুপুর ১২টায় নগরভবনে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আমন্ত্রণে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন বাংলাদেশে নিযুক্ত চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। এ সময় চীন রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় মনোজ্ঞ নৃত্যের তালে তালে চীন রাষ্ট্রদূতকে বরণ করা হয়।

এরপর মেয়র দপ্তরে মতবিনিময়ে অংশ নেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। মতবিনিময়কালে মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহীর উন্নয়নে চীন সরকারের সাবির্ক সহযোগিতা কামনা করেন। জবাবে চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো সহযোগিতার আশ^াস প্রদান করেন।

মতবিনিময়কালে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য ও ফল উৎপাদন হয়। সেজন্য কৃষিখাতসহ, গামের্ন্ট ও শিল্পায়নে বিনিয়োগের অনুরোধ করছি। এছাড়া মেয়র নগরীর আলোকায়নসহ সাবির্ক ক্ষেত্রে চীন সরকারের সহযোগিতা কামনা করেন।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহীতে পানি শোধনাগার প্রকল্পে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

এ সময় চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, নগরীর ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশ দ্বারসমূহ চাইনা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশে ইতোমধ্যে অনেক চায়না প্রতিষ্ঠান কাজ করছে। রাজশাহীতে তিনটি প্রতিষ্ঠান কাজ করছে। আগামীতেও আরো প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগে উৎসাহিত করা হবে। সেজন্য বাংলাদেশে নিয়োজিত চায়না প্রতিষ্ঠানগুলোকে সরকারের পক্ষ থেকে সহযোগিতার অনুরোধ জানান চীন রাষ্ট্রদূত। এ সময় চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো রাজশাহী মহানগরীর পরিচ্ছন্ন পরিবেশ, স্থানীয় পযর্টন ও ট্রাফিক ব্যবস্থার প্রশংসা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সেকেন্ড সেক্রেটারি ইয়াং চুজিং, চীন রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী ঝ্যাং জিয়াং, সিটি কপোের্রশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়াডর্ কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়াডর্ কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, সিটি করপোরেশনের সাবেক প্রধান নিবার্হী কমর্কতার্ আজাহার আলী, ১৩নং ওয়াডর্ কাউন্সিলর আব্দুল মোমিন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33616 and publish = 1 order by id desc limit 3' at line 1